Notice: Trying to get property 'post_excerpt' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 53

Notice: Trying to get property 'guid' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 55

চকরিয়া-পেকুয়াবাসীর ভালবাসায় সিক্ত হলেন হাসিনা আহমেদ

পেকুয়া প্রতিনিধি:

একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে বিএনপি তথা জাতীয় ঐক্যফ্রন্ট এর মনোনিত প্রার্থী জাতীয়তাবাদী দল বিএনপি’র সাবেক যুগ্ম মহাসচিব, সাবেক যোগাযোগ প্রতিমন্ত্রী ও বিএনপি’র স্থায়ী কমিটির সদস্য ভারতের মেঘালয় রাজ্য সিলং এ অবস্থানরত আলহাজ্ব সালাউদ্দিন আহমেদের সহ ধর্মীনি এ্যাডভোকেট হাসিনা আহমেদকে দলগতভাবে মনোনয়ন দেন।

ধানের শীষের মনোনয়ন নিয়ে তিনি মঙ্গলবার দুপুর ২টার দিকে কক্সবাজার জেলা রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসক কামাল হোসেনের কাছে মনোনয়ন ফরম জমা দেন। ওইদিন জেলার দলীয় নেতা কর্মীদের সাথে শুভেচ্ছা বিনিময় করেন চকরিয়া-পেকুয়া আসনের সাবেক সাংসদ এড হাসিনা আহমেদ। পরে হাসিনা আহমেদ তার নির্বাচনী এলাকা চকরিয়া পৌঁছলে নেতাকর্মীরা রাস্তার দুপাশে দাঁড়িয়ে তাকে দেখার জন্য জড়ো হয়। তিনি গাড়িতে দাঁড়িয়ে রাস্তার দু পাশে অবস্থানরত নেতাকর্মীদেরকে হাত নাড়িয়ে অভিবাদন জানায়।

এদিকে সাবেক যোগাযোগ প্রতিমন্ত্রী আলহাজ্ব সালাউদ্দিন আহমেদের নিজ এলাকায় পেকুয়ায় ধানের শীর্ষ প্রতীক নিয়ে মনোয়ন প্রাপ্ত হাসিনা আহমেদের আগমন এর খবর এলাকায় পৌঁছায়। এই খবরে মুহুর্তের মধ্যে বিএনপি ও অঙ্গ সহযোগী সংগঠনের নেতা কর্মী, দলের প্রিয় নেতা সালাহউদ্দিন আহমেদ ভক্তদের মাঝে দেখা দেয় আনন্দ উল্লাস। সন্ধ্যা সাড়ে ৬টায় শতাধিক মটর শোভাযাত্রার মধ্যদিয়ে সাবেক সাংসদ হাসিনা আহমেদ পেকুয়া উপজেলার সদর ইউনিয়নের চৌমহুনী কলেজ গেইট এলাকায় পৌঁছালে উপস্থিত নেতাকর্মীরা তাকে সংবর্ধনা দেয়।।

উল্লেখ্য যে, ১৯৯৬ সন থেকে ২০০৬ সাল পর্যন্ত দুই-দুইবার সংসদ সদস্য নির্বাচিত হন বর্তমান বিএনপি’র জাতীয় নির্বাহী কমিটির এই সাবেক যুগ্ম-মহাসচিব, যোগাযোগ প্রতিমন্ত্রী ও বর্তমান বিএনপির স্থায়ী কমিটির সদস্য আল্হাজ্ব সালাহউদ্দিন আহমদ। পরবর্তীতে আইনগত জটিলতার কারণে তিনি নির্বাচন করতে না পারায় বিএনপি’র মনোনয়ন লাভ করেন, তার সহ-ধর্মীনি এড হাসিনা আহমেদ। ২০০৮ সালের ২৯ ডিসেম্বর অনুষ্ঠিত জাতীয় সংসদ নির্বাচনে তিনি অংশ গ্রহণ করে বিপুল ভোটে নির্বাচিত হন তিনি। এরই ধারাবাহিকতায় কক্সবাজার-১ চকরিয়া-পেকুয়ার আসনটি বিএনপি’র রিজার্ভ আসন হিসেবে রাজনৈতিক বোদ্ধামহলে পরিচিত। অধ্যাবধি চকরিয়া-পেকুয়ায় বিএনপি’র অবস্থান খুবই শক্তিশালী। গত দশম জাতীয় সংসদ নির্বাচনে বিএনপি তথা চারদলীয় জোট অংশ না নেওয়ায় এই আসনটিতে বিনাপ্রতিদ্বন্দ্বিতা সংসদ সদস্য নিবাচিত হন জাপা সমর্থিত প্রার্থী আলহাজ্ব মোহাম্মদ ইলিয়াছ। এদিকে বিএনপি দূর্গ হিসেবে পরিচিত এই আসনটিতে আগামী একাদশ সংসদ নির্বাচনে লড়বেন এড. হাসিনা আহমেদ।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন