parbattanews

চলে গেলেন বীর মুক্তিযোদ্ধা পার্বত্য মন্ত্রণালয়ের সচিব নববিক্রম কিশোর ত্রিপুরার পিতা বরেন্দ্র কুমার ত্রিপুরা : বিভিন্ন মহলের শোক

Nabo-Father-copy

সিনিয়র স্টাফ রিপোর্টার :
পরলোকগমন করেছেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের সচিব ও পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান নব বিক্রম কিশোর ত্রিপুরার পিতা বাংলাদেশের দক্ষিণ-পূর্ব অঞ্চলের বীর মুক্তিযোদ্ধা ও সাবেক সরকারি কর্মকর্তা এবং ত্রিপুরা কল্যাণ সংসদের সাবেক সভাপতি বরেন্দ্র কুমার ত্রিপুরা।

বুধবার বেলা ১২টার দিকে খাগড়াছড়ি শহরের নিজ বাসায় বার্ধক্যজনিত কারণে তিনি মৃত্যুবরণ করেন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৯৬ বছর। মৃত্যুকালে তিনি দুই ছেলে, দুই মেয়ে, পুত্রবধূ, জামাতা, নাতি-নাতনিসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

বিশিষ্ট সমাজসেবী বরেন্দ্র কুমার ত্রিপুরা‘র মৃত্যুর খবর ছড়িযে পড়লে খাগড়াছড়ি জেলায় বিশেষ করে ত্রিপুরা সম্প্রদায়ের মাঝে শোকের ছায়া নেমে আসে ।

তার মৃত্যুতে শোক প্রকাশ করেছেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি, খাগড়াছড়ির সংসদ সদস্য কুজেন্দ্র লাল ত্রিপুরা, পার্বত্য চট্টগ্রাম শরণার্থী বিষয়ক টাস্কফোর্সের চেয়ারম্যান যতীন্দ্র লাল ত্রিপুরা, খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান কংজরী চৌধুরী, খাগড়াছড়ির জেলা প্রশাসক মুহাম্মদ ওযাহিদুজ্জামান, খাগড়াছড়ির পুলিশ সুপার মো; মজিদ আলীসহ বিভিন্ন রাজনেতিক ও সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ ।

শোক বার্তায় পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি বলেন, প্রয়াত বরেন্দ্র কুমার ত্রিপুরার মৃত্যুতে পার্বত্যবাসী একজন নিবেদিতপ্রাণ মুক্তিযোদ্ধা তথা দেশপ্রেমিক ব্যক্তিত্বকে হারালো। তার মৃত্যুতে যে ক্ষত তৈরি হল তা পূরণ হবার নয়। তিনি শোকাহত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

এদিকে পার্বত্যনিউজ পরিবারের পক্ষ থেকে বর্ষীয়াণ ব্যক্তিত্ব বরেন্দ্র কুমার ত্রিপুরা’র মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন পার্বত্যনিউজের উপদেষ্টা মেহেদী হাসান পলাশ

প্রসঙ্গত, প্রয়াত বরেন্দ্র কুমার ত্রিপুরার বড় ছেলে রণবিক্রম ত্রিপুরা বীর মুক্তিযোদ্ধা এবং খাগড়াছড়ি জেলা আওয়ামী লীগের জৈষ্ঠ্য সহ-সভাপতি এবং ছোট ছেলে নববিক্রম কিশোর ত্রিপুরা বর্তমানে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের সচিব ও পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করছেন। এর আগে তিনি পুলিশের এডিশনাল আইজি হিসাবেও দায়িত্ব পালন করেছেন।

বৃহস্পতিবার মধ্যাহ্নের পর খাগড়াছড়ি শহরের পারিবারিক শ্মশানে প্রয়াত বরেন্দ্র কুমার ত্রিপুরার দাহক্রিয়া অনুষ্ঠিত হবে বলে পার্বত্যনিউজকে নিশ্চিত করেছেন প্রয়াতের বড় ছেলে রণবিক্রম ত্রিপুরা ।

Exit mobile version