parbattanews

চাঁদাবাজদের বিরুদ্ধে সামাজিকভাবে প্রতিরোধ গড়ে তুলতে হবে

নিজস্ব প্রতিবেদক, মাটিরাঙ্গা:

আলুটিলা পুনর্বাসন এলাকায় স্থানীয়দের সাহসিকতায় অস্ত্রসহ চার ইউপডিফের সন্ত্রাসী আটকের প্রসঙ্গ তুলে ধরে মাটিরাঙ্গা জোন অধিনায়ক লে. কর্ণেল কাজী শামশের উদ্দিন পিএসসি-জি বলেছেন, এজন্য তারা ধন্যবাদ পাওয়ার দাবি রাখে। এর আগেও তপ্ত মাষ্টারপাড়া এলাকায় স্থানীয় জনগণ কর্তৃক সন্ত্রাসীদের প্রতিরোধের কথাও বলেন তিনি।

তিনি বলেন, এভাবেই চাঁদাবাজ ও সন্ত্রাসীদের প্রতিরোধ করতে হবে। চাঁদাবাজ ও সন্ত্রাসীদের বিরুদ্ধে সামাজিকভাবে প্রতিরোধ গড়ে তুলতে হবে মন্তব্য করে তিনি বলেন প্রতিরোধ গড়ে তুলতে পারলেই পাহাড়ের বিচ্ছিন্নতাবাদী সন্ত্রাসীদের চাঁদাবাজি আর সন্ত্রাসী কর্মকাণ্ড বন্ধ হবে।

সোমবার (২২ জানুয়ারি) বেলা সাড়ে ১১টার দিকে মাটিরাঙ্গা জোন সদরে জোন নিয়ন্ত্রিত এলাকার আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ে সরকারি কর্মকর্তা, নির্বাচিত জনপ্রতিনিধি, সুশীল সমাজের প্রতিনিধি ও হেডম্যান-কার্বারীদের সাথে মতবিনিময় সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

আইন-শৃঙ্খলা পরিস্থিতি অনেকটাই স্বাভাবিক রয়েছে মন্তব্য করে লে. কর্নেল কাজী শামশের উদ্দিন পিএসসি-জি বলেন, বিভিন্ন সময়ে ব্যাপক অভিযান চালিয়ে ইয়াবাসহ সেবনকারী এবং ব্যবসায়ী আটক করা হলেও বেড়েই চলছে ইয়াবার দৌরাত্ম। যুব সমাজকে ইয়াবার ছোবল থেকে বাঁচাতে সব মহলের সহযোগিতা ও দায়িত্বশীল ভুমিকা পালন করতে হবে বলে তিনি মন্তব্য করেন তিনি।

ঘন্টাব্যাপী মতবিনিময় সভায় মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার বিভীষণ কান্তি দাশ, মাটিরাঙ্গা পৌরসভার মেয়র মো. শামসুল হক, মাটিরাঙ্গা থানার অফিসার (ওসি) সৈয়দ মো. জাকির হোসেন, মাটিরাঙ্গা সদর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান হিরনজয় ত্রিপুরা, মাটিরাঙ্গা ডিগ্রি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ প্রশান্ত কুমার ত্রিপুরা, মাটিরাঙ্গা প্রেসক্লাবের সভাপতি এমএম জাহাঙ্গীর আলম ও মাটিরাঙ্গা পৌরসভার ৭নং ওয়ার্ড কাউন্সিলর মো. আবুল হাসেম ভুইয়া প্রমুখ বক্তব্য রাখেন।

নিরাপত্তা সম্মেলন ও মতবিনিময় সভায় মাটিরাঙ্গা জোনের জোনাল স্টাফ অফিসার মেজর ইমরুল কায়েস মেহেদী, খাগড়াছড়ি জেলা বিএনপির সহ-সভাপতি ও সাবেক মেয়র আবু ইউসুফ চৌধুরী, মাটিরাঙ্গা উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক মো. বদিউল আলম ও মাটিরাঙ্গা উপজেলা যুবলীগের সভাপতি মো. রফিকুল ইসলাম ছাড়াও নির্বাচিত জনপ্রতিনিধি, হেডম্যান-কার্বারী, শিক্ষক, ধর্মীয় নেতা ও সুশীল সমাজের প্রতিনিধিগণ উপস্থিত ছিলেন।

এর আগে মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার বিভীষণ কান্তি দাশ ফুল দিয়ে বরণ করে নেন মাটিরাঙ্গা জোন অধিনায়ক লে. কর্নেল কাজী শামশের উদ্দিন পিএসসি-জি-কে।

Exit mobile version