parbattanews

পাহাড়ী সন্ত্রাসীদের চাঁদাবাজি বন্ধের দাবীতে সোমবার খাগড়াছড়িতে অর্ধদিবস হরতাল

হরতাল
খাগড়াছড়ি প্রতিনিধি:
চাঁদাবাজি বন্ধ ও চাঁদাবাজদের গ্রেপ্তারের আল্টিমেটাম দিয়ে সোমবার খাগড়াছড়ি পৌর শহরের অর্ধদিবস হরতাল ডাকেছে জেলা সন্ত্রাস ও চাঁদাবাজ প্রতিরোধ কমিটি।

রোববার বিকেলে খাগড়াছড়ি পৌরসভার মেয়রের কার্যালয়ে স্থানীয় ব্যবসায়ী ও পরিবহন মালিকদের নিয়ে আয়োজিত এক জরুরি সভায় এ ঘোষণা দেন সংগঠনটির আহ্বায়ক রফিকুল আলম।

জরুরি বৈঠকে উপস্থিত ছিলেন, কমিটির সদস্য সচিব এসএম শফি, ব্যবসায়ী সমিতির প্রতিনিধি হাজী লিয়াকত আলী চৌধুরী, আবাসিক হোটেল মালিক সমিতির প্রতিনিধি এস অনন্ত ত্রিপুরাসহ ব্যবসায়ী ও পরিবহন মালিক সংগঠনের নেতৃবৃন্দ।

এস এম শফি অভিযোগ করে বলেন, কয়েকটি আঞ্চলিক রাজনৈতিক সংগঠনগুলোর চাঁদাবাজি ও হুমকির মুখে রবিবার থেকে খাগড়াছড়ি-সাজেক সড়কে যানবাহন চলাচল বন্ধ হয়ে গেছে। সাজেকে আটকা পড়েছে কয়েকশ’ পর্যটক। তাই আমরা বাধ্য হয়ে এমন কর্মসূচি দিয়েছি।

সভায় খাগড়াছড়ি-রাঙামটির পর্যটন কেন্দ্র সাজেক সড়কসহ জেলার অভ্যন্তরীণ সড়কে যানবাহন চলাচলে নিরাপত্তা প্রদান ও ব্যবসার সুষ্ঠু পরিবেশ ফিরিয়ে আনতে আঞ্চলিক রাজনৈতিক সংগঠনগুলোর চিহ্নিত সন্ত্রাসী ও চাঁদাবাজদের গ্রেফতারের দাবি জানানো হয়।

জেলার অভ্যন্তরীণ সড়কে যানবাহন চলাচলে নিরাপত্তা প্রদান করতে কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করে সংগঠনটি। ব্যবসা প্রতিষ্ঠানে সুষ্ঠু পরিবেশ সৃষ্টিতে চিহ্নিত চাঁদাবাজদের গ্রেপ্তারের জন্য প্রশাসনের প্রতি আল্টিমেটাম দেয়া হয়। তাদের দাবি পূরণ না হলে লাগাতার হরতালসহ কঠোর কর্মসূচি দেয়ার হুঁশিয়ারি দেন বক্তারা।

Exit mobile version