চাঁদা না দেয়ায় খাগড়াছড়ির রামগড়ে উপজাতীয় সন্ত্রাসীরা অর্ধশত লিচু গাছ কেটে বাগান সাবাড় করে দিয়েছে

9.9.13

খাগড়াছড়ি প্রতিনিধি:
খাগড়াছড়ি জেলার রামগড় উপজেলার পাতাছড়ার কুমারী পাড়া এলাকায় স্বশস্ত্র উপজাতীয়  সন্ত্রাসীরা হানিফ মিয়া নামের এক বাগান মালিকের অর্ধশত  লিচু গাছ কেটে বাগান সাবাড় করে দিয়েছে। দুর্বৃত্তদের দাবীকৃত আড়াই লক্ষ টাকা চাঁদা পরিশোধ না করায় এ ঘটনা ঘটিয়েছে। খবর পেয়ে আজ সোমবার দুপুরে  পুলিশ ও সেনাবাহিনী ঘটনাস্থলে গেছে। এ ঘটনায় স্থানীয় বাঙ্গালীদের মাঝে উত্তেজনা বিরাজ করছে।পুলিশ ও স্থানীয় সুত্রে এ খবর জানা গেছে।

বাগান মালিক হানিফ মিয়া জানান, গত পনের দিন থেকে উপজাতীয় সন্ত্রাসীরা চাঁদার জন্য তাকে হুমকী দিয়ে আসছিলেন।তিনি এ চাঁদা দিতে অস্বীকৃতি জানিয়ে বিষয়টি স্থানীয় পাহাড়ি, বাঙালি নেতৃবৃন্দকে জানান। চাঁদা না দেয়ায় সন্ত্রাসীরা মোবাইল ফোনে তাকে নানা হুমকী ধমকী  দেয়। এরপরই ঐ সন্ত্রাসীরা প্রথমে তার ১০ একর জায়গায় নতুন সৃজিত বাগানের প্রায় আড়াই হাজার সেগুনের চারা গাছ কেটে দেয়। সর্বশেষ গত শুক্রবার গভীর রাতে ঐ সন্ত্রাসীরা তার বাগানের অর্ধ শত লিচু গাছ কেটে দেয়।

হানিফ মিয়া পার্বত্য নিউজকে জানান, এ পর্যন্ত সন্ত্রাসীরা তার বাগানের প্রায় ১০লক্ষ টাকার ক্ষতি সাধন করেছে। বাগানের পাহাদার কর্ণকুমার ত্রিপুরা জানান, ঐদিন রাত সাড়ে ১১টার দিকে একদল সশস্ত্র সন্ত্রাসী ধারালো দা দিয়ে লিচু গাছগুলো কেটে দেয়। এসময় সন্ত্রাসীরা তাদেরকে হুমকী দিয়ে ঘরের ভিতর আটকিয়ে রাখে । রবিবার বাগানের কেয়ার টেকারদের মাধ্যমে খবর পেয়ে থানা পুলিশ ও নিরাপত্তা বাহিনীকে জানান।

এদিকে গাছ কাটার খবর পেয়ে  সোমবার সিন্ধুকছড়ি সাব জোনের মেজর আমিনের নেতৃত্বে সেনাবাহিনী এবং রামগড় থানার ভারপ্রাপ্ত কর্মকতা(ওসি) বেলাল উদ্দিন চৌধুরির নেতৃত্বে একদল পুলিশ ক্ষতিগ্রস্ত বাগান পরিদর্শন করেন। ওসি জানান,  গতকাল সোমবার এ ব্যাপারে বাগানের মালিক থানায় একটি মামলা দায়ের করেছেন। তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

One Reply to “চাঁদা না দেয়ায় খাগড়াছড়ির রামগড়ে উপজাতীয় সন্ত্রাসীরা অর্ধশত লিচু গাছ কেটে বাগান সাবাড় করে দিয়েছে”

  1. আর কতো বাঙ্গালীকে এভাবে চাঁদার জন্য নি:স্ব হতে হবে। এখন কোথায় ব্যারিস্টার সারাহ হোসেন, ব্যারিস্টার সাদিয়া আরমান, খুশি কবীরসহ একচোখা সব বুদ্ধিজীবি ও সাংবাদিকরা। আপনারা কি একজন বাগানীর করুন অবস্থা দেখতে অসবেন না ? ঢাকায় ফিরে সংবাদ সম্মেলন করবেন না ?

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন