parbattanews

চাকমা সার্কেল প্রধানের মাতা আরতি রায় স্কয়ার হাসপাতালে ভর্তি

Rangamati Rajmatha pic4

স্টাফ রিপোর্টার :
রাঙামাটি চাকমা সার্কেল চীফ ব্যারিষ্টার দেবাশীষ রায়ের মাতা রানী আরতি রায় (৮১)কে গুরুতর অসুস্থ অবস্থায় উন্নত চিকিৎসার জন্য ঢাকার স্কয়ার হাসপাতাল ভর্তি করা হয়েছে। শনিবার বেলা ১২টার দিকে রাঙামাটি সদর হাসপাতাল থেকে তাকে এয়ার এ্যাম্বুলেন্স (হেলিকপ্টার) যোগে ঢাকায় নিয়ে যাওয়া হয়। তবে চাকমা সার্কেল চিফ দেবাশীষ রায় আমেরিকায় সফরে থাকায় রানী ইয়েন ইয়েন রায় শাশুড়ির চিকিৎসার তত্ত্বাবধান করছেন।

রাঙামাটি চাকমা সার্কেল প্রধানের পরিবারের সূত্রে জানা গেছে, ১৪ এপ্রিল রাতে রাঙামাটির বাড়িতে রাতে চাকমা সার্কেল প্রধানের মাতা আরতি রায় হঠাৎ অসুস্থ হয়ে পরেন। সেদিন রাতে তাকে রাঙামাটি সদর হাসপাতালে ভর্তি করা হয়। কিন্তু চিকিৎসাধীন থাকা অবস্থায় তাঁর শারীরিক অবস্থার অবনতি ঘটলে চিকিৎসকের পরার্মশে দেবাশীষ রায়ের স্ত্রী ইয়েন ইয়েন রাজমাতাকে ঢাকা স্কয়ার হাসপাতালে ভর্তির সিদ্ধান্ত নেন। পরে রাঙামাটি মারী স্টেডিয়ামে মাঠে এয়ার এ্যাম্বুলেন্স (বিশেষ হেলিকপ্টার) মাধ্যমে তাকে ঢাকায় নিয়ে যাওয়া হয়।আরতি রায়কে বহনকারী হেলিকপ্টারটি শনিবার দুপুর আড়াইটায় রাঙামাটি চিংহ্লা মং মারী স্টেডিয়াম থেকে ঢাকার উদ্দেশ্য রওনা করে।

চাকমা সার্কেল চিফ দেবাশীষ রায় রাঙামাটি না থাকলেও তার মাকে চিকিৎসার খবর রাখছেন। তিনি শিগগির দেশে ফিরে আসছেন বলে জানা যায়। তাছাড়া তার দ্বিতীয় স্ত্রী ইয়েন ইয়েন রায় মাতার চিকিৎসার তত্ত্বাবধান করছেন।

এব্যাপারে রাঙামাটি সিভিল সার্জন ডা. স্নেহ কুমার চাকমা জানিয়েছেন আরতি রায় বার্ধক্য জনিত ও লিভার সমস্যায় আক্রান্ত হয়েছেন। তার উন্নত চিকিৎসার জন্য ঢাকায় নিয়ে যাওয়া হয়েছে।

এদিকে রাঙামাটি চাকমা সার্কেল প্রধানের মাতা আরতি রায়ের অসুস্থতার খবর শহরে ছড়িয়ে পরলে হাজার হাজার চাকমা নারী-পুরুষ রাঙামাটি হাসপাতালে ভিড় জমায়। শোকের ছায়া নেমে আসে হাসপাতাল এলাকায়। তার অরোগ্য কামনাতে রাঙামাটি রাজবন বিহারে বিশেষ প্রার্থনা করা হয়।

প্রসঙ্গত, রাঙামাটি চাকমা সার্কেলের সাবেক প্রধান ত্রিদিব রায়ের স্ত্রী রানী আরতি রায়।

Exit mobile version