parbattanews

চাকরির প্রলোভনের ফাঁদে গণধর্ষণের শিকার গারো তরুণী: র‌্যাব

atok
নিউজ ডেস্ক:
উচ্চ বেতনে চাকরি পাওয়ার আশায় পূর্বপরিচিত তুষায় ও লাভলুর সঙ্গে কথা বলতে এসেই গণধর্ষণের শিকার হয় গারো তরুণী (২১)।

বুধবার দুপুরে র‍্যাব-১ এর কার্যালয়ে সংবাদ সম্মেলনে র‍্যাবের গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার মুফতি মাহমুদ খান এ তথ্য জানান।

গত বৃহস্পতিবার (২১ মে) রাজধানীর যমুনা ফিউচার পার্কের সামনে থেকে ‘টেক্স মার্ট’ ফ্যাশন হাউজে কর্মরত ২১ বছর বয়সী এক গারো তরুণীকে চলন্ত মাইক্রোবাসে তুলে নিয়ে পালাক্রমে ধর্ষণ করে দুর্বৃত্তরা।

পরবর্তী সময়ে নির্যাতিত নারী ২২ মে ভাটারা থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইন-২০০০ (সংশোধনী-২০০৩) এর ৭/৯ (৩) ধারায় মামলা (মামলা নং-২৬) করেন। ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের ফরেনসিক বিভাগে ডাক্তারি পরীক্ষার পর ধর্ষণের আলামত মিলছে।

এ ঘটনায় আশরাফ ওরফে তুষার (৩৫) ও জাহিদুল ইসলাম ওরফে লাভলু (২৬) কে গ্রেফতার করা হয়েছে। তারা সিগনেট বায়িং হাউস নামের একটি প্রতিষ্ঠানের গাড়ির চালক।

মুফতি মাহমুদ খান জানান, গতকাল মঙ্গলবার পটুয়াখালীর কলাপাড়া থেকে রাত ১টার দিকে তুষারকে গ্রেপ্তার করে র‌্যাব-১। এরপর তুষারের তথ্য মতে বুধবার ভোর সাড়ে ৫টার দিকে গুলশান-১ থেকে গ্রেপ্তার করে অপর ধর্ষক লাভলুকে। সেও পেশায় গাড়ি চালক। ঘটনায় ব্যবহৃত মাইক্রোবাসটিও আটক করেছে র‌্যাব। বনানী ২১ নম্বর রোডের ৬০/বি নম্বর বাড়ি থেকে ঢাকা মেট্রো-চ ১৫-৪৭০১ মাইক্রোটি উদ্ধার করা হয়।

সংবাদ সম্মেলনে র‍্যাবের গণমাধ্যম শাখার পরিচালক বলেন, গত ১৭ মে তুষার দুই আফ্রিকান ক্রেতাসহ যমুনা ফিউচার পার্কে টেক্সমার্ট ফ্যাশন হাউসে যান। সেখানে ওই গারো তরুণী কাজ করেন। তুষারের সঙ্গে ওই তরুণীর কথা হয়। তুষার ওই তরুণীকে জানান যে, তিনি সিগমাত বায়িং হাউজে চাকরি করেন।

মেয়েটি জানতে চান, সেখানে কোনো লোক নিয়োগ হবে কি-না। নিয়োগ করা হবে এ ফাঁদ পেতে তুষার ওই তরুণীর কাছ থেকে কৌশলে মোবাইল নম্বর নেন এবং মোবাইলে বেশ কয়েকবার কথা বলেন।

১৮ মে তুষারের সঙ্গে কথা বলার একপর্যায়ে গারো তরুণী জানায়, তার একটি চাকরি প্রয়োজন, তিনি বাইং হাউজে চাকরি করতে চান। তুষার তাকে একটি সিভি (জীবন বৃত্তান্ত) দিতে বলেন। এর মধ্যে তুষারের কাছে ওই গারো তরুণী ১০ হাজার টাকা ধারও চান বলে জানায় তুষার। তুষারের দাবি তরুণীকে তিনি আট হাজার টাকা ধারও দেন।

২০ মে তাদের মধ্যে তাদের মধ্যে চাকরি সংক্রান্ত বিষয় নিয়ে আবারও ফোনে কথা হয়। পরে মেয়েটিকে ২১ মে রাত সাড়ে ৮টার দিকে যমুনা ফিউচার পার্কের সামনে দেখা করতে বলে তুষার।

ঘটনার দিন গত বৃহস্পতিবার রাত পৌনে নয়টার দিকে তুষার ওই তরুণীকে ফোন করেন। তখন কাজ শেষ হওয়ায় তরুণী বেরিয়ে আসেন। পরে সড়কে মাইক্রোবাসের সামনে দাঁড়িয়ে তুষার ও লাভলু ওই তরুণীর সঙ্গে কথা বলেন। একপর্যায়ে তুষার ওই তরুণীর গন্তব্য জানতে চান। তরুণী উত্তরা যাবেন বলে জানান। তুষার গাড়িতে করে পৌঁছে দেওয়ার কথা বললে তরুণী রাজি হননি। তখন তাঁরা জোর করে তরুণীকে মাইক্রোবাসে তোলেন।

তুষার ও জাহিদুলের কাছ থেকে পাওয়া তথ্যের বরাত দিয়ে মুফতি মাহমুদ খানের দেওয়া ভাষ্য, তরুণীকে গাড়িতে তুলেই লাভলু গাড়িটি চালাতে শুরু করেন। তখন তুষার প্রথমে তাঁকে মেরে ফেলার হুমকি দিয়ে ধর্ষণ করেন। পরে তুষার গাড়ি চালান, লাভলু এসে ধর্ষণ করেন।

ওই সময় তরুণী গাড়ির ভেতরে চিৎকার করতে থাকে এবং কাঁদতে থাকে। এভাবে তারা কুড়িল ফ্লাইওভার এয়ারপোর্ট রোড হয়ে জসীম উদ্দিন রোড পর্যন্ত তরুণীকে উপর্যুপরি ধর্ষণ করতে থাকেন। একপর্যায়ে তারা ওই তরুণীকে উত্তরার জসীম উদ্দিন রোডে নামিয়ে দেন।

তুষার জিজ্ঞাসাবাদে জানান, তাদের সঙ্গে পরিকল্পনায় ফিরোজ নামের অপর এক গাড়িচালকও ছিলেন। কিন্তু ঘটনার সময় তিনি ছিলেন না।

তখন সাংবাদিকরা জানতে চায়, ঘটনা যদি দু’জনের দ্বারা সংঘঠিত হয় তাহলে ওই তরুণী পাঁচজনের বিরুদ্ধে অভিযোগ করলো কেন? জবাবে ধর্ষিতা তরুণীর বরাত দিয়ে র‌্যাব জানিয়েছে, ঘটনার পর এক মামার পরামর্শে ওই তরুণী পাঁচজনের নামে অভিযোগ করে।

Exit mobile version