parbattanews

চিকিৎসা সেবার মান বৃদ্ধিতে কাপ্তাই স্বাস্থ্য কমপ্লেক্সে নতুন অ্যাম্বুলেন্স

রাঙামাটির কাপ্তাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা সেবার মান বৃদ্ধি ও দ্রুত যোগাযোগ ব্যবস্থার উন্নয়নের জন্য স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় হতে নতুন অ্যাম্বুলেন্স প্রদান করা হয়েছে।

জানা যায়, হাসপাতালের পুরাতন অ্যাম্বুলেন্সটি বিভিন্ন যান্ত্রিক সমস্যাজনিত কারণে রোগী পরিবনহণে সমস্যা হতো।

কাপ্তাই স্বাস্থ্য বিভাগের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মাসুদ আহমেদ চৌধুরী জানান, কাপ্তাই উপজেলা ৫টি ইউপিসহ পার্শ্ববর্তী রাঙ্গুনিয়া উপজেলার একাংশ এ অ্যাম্বুলেন্সের সেবা পাবে।

কাপ্তাই উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. মফিজুল হক জানান, কাপ্তাই উপজেলার জটিল রোগীদের বেশিরভাগ স্থানান্তর করতে হয় চট্রগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতাল ও রাঙ্গামাটি জেনারেল হাসপাতালসহ বিভিন্ন স্থানে। ফলে জরুরি রোগী বহনে এ এ্যাম্বুলেন্সটি এলাকার রোগীদের উপকারে আসবে। তিনি এটি রোগীর সঠিক সেবায় ব্যবহারের জন্য হাসপাতাল কর্তৃপক্ষকে আহ্বান জানান।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডা. ওমর ফারুক রনি জানান, পরিবনহণ সমস্য সমাধান হল। এখন নূন্যতম সরকারি ফি প্রদান করে প্রয়োজনীয় এ্যাম্বুলেন্স গ্রহণ করতে পরবে।

এছাড়া উন্নত মানের এ্যাম্বুলেন্স সেবার পাশাপাশি অচিরেই এক্স-রে মেশিন, আল্ট্রাসাউন্ড মেশিনসহ নিত্যনতুন আধুনিক সেবা চালুর কার্যক্রম প্রক্রিয়াধীন।

Exit mobile version