parbattanews

চেক জালিয়াতি মামলায় বান্দরবানে ভাইস চেয়ারম্যানের কারাদণ্ড

Jamal
স্টাফ রিপোটার:
চেক জালিয়াতি মামলায় বান্দরবান সদর উপজেলা ভাইস চেয়ারম্যান জামাল উদ্দিন চৌধুরীকে আদালত ৬ মাসের কারাদণ্ড দিয়ে সোমবার জেল হাজতে প্রেরণ করেছে আদালত। একই সাথে বাদীকে ৩০ লক্ষ টাকা প্রদানেরও রায় দিয়েছেন চট্রগ্রাম যুগ্ম জেলা জজ মিজানুর রহমান।

মামলায় বলা হয়, ব্যবসায়িক বিভিন্ন প্রয়োজনে ২০১০ সালে জামাল চৌধুরী খাদ্য ব্যবসায়ী মোহাম্মদ আলীর কাছ থেকে কয়েক দফায় ৬০ লাখ টাকা ধার নেন। বারবার তাগিদ দেওয়ার পর তিনি ৩০ লাখ টাকার একটি ব্যাংক চেক প্রদান করেন। কিন্তু ওই চেক ব্যাংকে জমা দিয়ে বাদী জানতে পারেন, জামাল চৌধুরীর ওই একাউন্টে কোন টাকা নেই। এ অবস্থায় প্রতিকার পাওয়ার জন্য তিনি আদালতের স্মরণাপন্ন হন।

বাদী মো. আলী জানান ২০১০ সালের পর থেকে বার বার টাকা ফেরত দেয়ার জন্য বলা হলেও তিনি বিভিন্নভাবে অজুহাত দিয়ে তা ফেরত দেননি। পরে ৩০ লক্ষ টাকার একটি চেক দিলে ব্যাংকের ঐ হিসাবে কোনো টাকা পাওয়া যায়নি। পরে চট্টগ্রামের যুগ্ম জজ আদালতে প্রতারনার মামলা করা হয়।

ব্যবসায়ী আলীর আইনজীবী এ্যাডভোকেট নাইম উদ্দিন জানান, আদালত মামলার রায়ে জামাল চৌধুরীকে ৬ মাসের কারাদণ্ড এবং সেই সাথে বাদীকে ৩০ লক্ষ টাকা প্রদানের নির্দেশ দিয়েছে। সোমবার বিকেলের মধ্যে ১৫ লক্ষ টাকা দিতে পারলে জামিন মঞ্জুর হবে বলে আদালত জানিয়েছে। তিনি ঐসময়ে টাকা দিতে না পারায় আদালত জেল হাজতে প্রেরণ করে।

জানা গেছে, জামাল চৌধুরী বান্দরবান জেলা যুবলীগের সাধারণ সম্পাদক ছিলেন।

Exit mobile version