ছাত্রলীগ নেতারা মাটিরাঙ্গায় দেশীয় এলজিসহ এক ইউপিডিএফ সন্ত্রাসীকে আটক করে পুলিশে দিয়েছে

11.03.2014_Arms Recover Pic

মুজিবুর রহমান ভুইয়া :

খাগড়াছড়ির মাটিরাঙ্গা উপজেলার ১০ নম্বর এলাকায় চাঁদাবাজিকালে দেশীয় তৈরী দু‘টি এলজি ও সাত রাউন্ড তাজা গুলিসহ এলিন চাকমা (১৯) নামে এক ইউপিডিএফ সন্ত্রাসীকে আটক করেছে চার বাঙ্গালী যুবক। এলিন চাকমা মাটিরাঙ্গা উপজেলার ব্যাঙমারা এলাকার জ্যোতিময় চাকমার ছেলে। আটককারী যুবকরা সকলে স্থানীয় ছাত্রলীগের নেতৃবৃন্দ।

জানা গেছে, মঙ্গলবার বেলা সাড়ে তিনটার দিকে স্থানীয় রাশেদ কমিশনারের ইটভাটা থেকে খাগড়াছড়ি ঠিকাদার কল্যান সমিতির সাধারন সম্পাদক ও খাগড়াছড়ি পৌরসভার মেয়র মো: রফিকুল আলম‘র ছোট ভাই মো: দিদারুল আলম এর ইটা নিয়ে যাওয়ার সময় সন্ত্রাসী এলিন চাকমা চাঁদার দাবীতে গাড়িটি আটক করে। চাঁদার দাবীতে গাড়িটি আটকের খবর পেয়ে খাগড়াছড়ি জেলা ছাত্রলীগের সাবেক সহ সম্পাদক মো: দেলোয়ার হোসেন রিপন, মাটিরাঙ্গা পৌর ছাত্রলীগের সাধারন সম্পাদক মো: সাইফুল ইসলাম সোহাগ, যুবলীগ নেতা সোলেমান বাদশা ও সাদ্দাম হোসেন ঘটনাস্থলে গিয়ে অস্ত্রসহ সন্ত্রাসীকে আটক করে।

এসময় সন্ত্রাসী এলিন চাকমা তাদেরকে গুলি করার চেষ্টা করলে সাহসী যুবকরা সন্ত্রাসীকে কব্জায় রেখেই নিজেদের রক্ষা করতে সমর্থ হয়। এসময় উভয়ের মধ্যে ধস্তাধস্তির ঘটনাও ঘটে। এতে মাটিরাঙ্গা পৌর ছাত্রলীগের সাধারন সম্পাদক মো: সাইফুল ইসলাম সোহাগ, যুবলীগ নেতা সোলেমান বাদশা এবং সন্ত্রাসী এলিন চাকমা আহত হয়। আহত সন্ত্রাসী এলিন চাকমাকে মাটিরাঙ্গা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেয়া হয়েছে। গুরুতর আহতাবস্থায় মাটিরাঙ্গা পৌর ছাত্রলীগের সাধারন সম্পাদক মো: সাইফুল ইসলাম সোহাগ ও যুবলীগ নেতা সোলেমান বাদশাকে মাটিরাঙ্গা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

পরে আটক সন্ত্রাসীকে অস্ত্রসহ মাটিরাঙ্গা থানায় সোপর্দ করা হয়েছে। মাটিরাঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো: মাইন উদ্দিন খান ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেছেন আটক সন্ত্রাসীদের বিরুদ্ধে মামলা করার প্রস্তুতি চলছে।

এদিকে আটককৃত সন্ত্রাসী এলিন চাকমা নিজেকে ইউপিডিএফ সমর্থিত গনতান্ত্রিক যুব ফোরামের সদস্য দাবী করে বলেছে, ইউপিডিএফ তাকে চাঁদাবাজি করার জন্য অস্ত্র ও গুলি দিয়েছে। গত দুই মাস ধরে যানবাহনসহ বিভিন্ন ব্যাক্তির কাছ থেকে চাঁদাবাজি করে আসছে বলেও জানায় সে।

এদিকে প্রকাশ্য দিবালোকে চার বাঙ্গালী যুবক কর্তৃক অস্ত্রসহ সন্ত্রাসী আটকের খবরে মাটিরাঙ্গা থানায় শত শত মানুষ ভীড় করে। বিভিন্ন শ্রেনী-পেশার মানুষ যুবকদের বীরত্বকে সম্মানিত করারও দাবী করেছেন। উল্লেখ্য, মাটিরাঙ্গায় সাধারণ জনগণের হাতে অস্ত্র সহ সন্ত্রাসী আটকের ঘটনা এটাই প্রথম বলে জানা গেছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন