parbattanews

জাতীয় সংসদে পার্বত্য ভূমি  বিল উত্থাপনের প্রতিবাদে খাগড়াছড়িতে বাঙালি ছাত্র পরিষদের  মশাল মিছিল

untitled-1-copy

নিজস্ব প্রতিবেদক:

জাতীয় সংসদে পার্বত্য চট্টগ্রাম ভূমি বিরোধ নিস্পত্তি কমিশন (সংশোধন) বিল-২০১৬ উত্থাপনের প্রতিবাদে খাগড়াছড়ি মশাল মিছিল ও সমাবেশ করেছে পার্বত্য বাঙালি ছাত্র পরিষদ। বুধবার সন্ধ্যায় খাগড়াছড়ি টাউন হল প্রাঙ্গণ থেকে মশাল মিছিলটি বের হয়ে শহরের প্রধান সড়ক ঘুরে পৌর শাপলা চত্বরে সমাবেশ করে।

সমাবেশে বক্তব্য রাখেন, বাঙালি ছাত্র পরিষদের কেন্দ্রীয় সিনিয়র সহ-সভাপতি আব্দুল মজিদের নেতৃত্বে বাঙালি ছাত্র পরিষদের খাগড়াছড়ি জেলা শাখার সাধারন সম্পাদক আসাদ উল্লাহ, খাগড়াছড়ি সরকারী কলেজ শাখার সভাপতি সাহাদত হোসেন, সম্পাদক সোহেলা রানা ও সাংগঠনিক সম্পাদক ইরফানুল হক। সমাবেশে থেকে অবিলম্ভে পার্বত্য ভুমি বিরোধ নিস্পত্তি কমিশন আইন বাতিলের দাবী জানানো হয়।

মঙ্গলবার ভূমিমন্ত্রী শামসুর রহমান শরিফ মঙ্গলবার জাতীয় সংসদে বিলটি উত্থাপন করেন। পরে বিলটি পরীক্ষা-নিরীক্ষা করে এক দিনের মধ্যে সংসদে রিপোর্ট প্রদানের  জন্য বিলটি ভূমি মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটিতে পাঠানো হয়।

গত ১ লা আগষ্ট প্রধানমন্ত্রী  শেখ হাসিনার সভাপতিত্বে অনুষ্ঠিত মন্ত্রিসভার নিয়মিত বৈঠকে ভেটিং সাপেক্ষে পার্বত্য ভূমি বিরোধ নিষ্পত্তি কমিশন (সংশোধন) আইন-২০১৬’এর খসড়ার নীতিগতভাবে অনুমোদন দেওয়া হয় এবং ৯ আগষ্ট তা অধ্যাদেশ জারির মাধ্যমে গেজেট আকারে প্রকাশ করা হয়।

Exit mobile version