parbattanews

জাতীয় সমাজসেবা দিবস উপলক্ষে রাঙ্গামাটিতে র‌্যালি ও আলোচনা সভা

rangamati-pic-02-01-17-0
নিজস্ব প্রতিবেদক :
“সমাজসেবার উদ্ভাবন, সেবায় এবার ডিজিটালাইজেশন” এই শ্লোগানকে সামনে রেখে রাঙামাটিতে জাতীয় সমাজসেবা দিবস ২০১৭ উদযাপন করা হয়েছে। জেলা সমাজসেবা অধিদফতর, রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ ও স্থানীয় স্বেচ্ছাসেবী সংগঠন এর উদ্যোগে সোমবার সকালে এ উপলক্ষে র‌্যালি ও আলোচনাসভা অনুষ্ঠিত হয়।

র‌্যালীটি রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ প্রাঙ্গণ থেকে শুরু হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে জেলা শিল্পকলা একাডেমীতে গিয়ে আলোচনাসভায় মিলিত হয়। র‌্যালীতে বিভিন্ন শ্রেণী-পেশার লোকজন অংশগ্রহণ করেন।

আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান বৃষ কেতু চাকমা। সমাজকল্যাণ বিভাগের আহবায়ক ও রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ সদস্য স্মৃতি বিকাশ ত্রিপুরার সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার মো. শফিউল সারোয়ার, বিশিষ্ট সমাজ সেবক জসিম উদ্দিন বাবুল, মিন্টু মারমা। স্বাগত বক্তব্য রাখেন সমাজসেবা অধিদপ্তরের উপ-পরিচালক মোঃ নজরুল ইসলাম।

আলোচনাসভায় প্রধান অতিথির বক্তব্যে জেলা পরিষদ চেয়ারম্যান বৃষ কেতু চাকমা বলেন, অনগ্রসর, অসহায় নিগৃহীত ও বিপন্ন মানুষের কল্যাণে সমাজসেবা বিভাগটি কাজ করে যাচ্ছে। আর্তমানবতার সেবায় নিয়োজিত এ বিভাগটি এ জেলায় অনেক কল্যাণমূলক কর্মসূচি বাস্তবায়ন করছে।

আলোচনাসভা শেষে রাঙামাটির বিভিন্ন উপজেলার প্রতিবন্ধী ব্যাক্তিদের কার্ড এবং ক্যান্সার, কিডনী ও লিভার সিরোসিসে আক্রান্ত ৩ জন রোগীদেরকে ৫০ হাজার টাকা করে, ১০ জনকে ২০ হাজার টাকা করে ক্ষুদ্র ঋণ এর চেক এবং দুঃস্থদের শীতবস্ত্র প্রদান করেন অতিথিরা।

পরে একটি মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে স্থানীয় শিল্পীরা অংশগ্রহণ করে।

Exit mobile version