জামছড়িতে বর্বরোচিত হামলার তীব্র নিন্দা জানান পার্বত্যমন্ত্রী

fec-image

পার্বত্য বান্দরবানের জামছড়ি মুখ পাড়ায় বর্বরোচিত কায়দায় হামলা চালিয়ে ওয়ার্ড আওয়ামী লীগ সভাপতি বাচনু মারমাকে হত্যা এবং অন্তত আরো ৬ জনকে আহত করায় গভীর উদ্বেগ প্রকাশ করেছেন পার্বত্যমন্ত্রী।

পার্বত্যমন্ত্রী উদ্বেগ প্রকাশ করে বলেন, পার্বত্য চট্রগ্রামের শান্তি ও উন্নয়নকে ব্যাহত করার জন্য যারা উন্নয়ন চাই না এমন অপশক্তি এই হত্যা কান্ডের সাথে জড়িত।

মন্ত্রী আরো বলেন, যাদের দ্বারা এই শান্তি এবং উন্নয়নের ব্যাহত ঘটছে এবং যারা এই হত্যাকান্ডের সাথে জাড়িত অনতিবিলম্বে তদন্তপুর্বক তাদের আইনের আওতায় আনতে হবে। কিছু সংখ্যক সন্ত্রাসী ছাড়া পার্বত্য চট্টগ্রামের সকল মানুষ উন্নয়নের ধারাবাহিকতার একত্বতা পোষণ করে যাচ্ছেন।

পার্বত্য চট্টগ্রামের উন্নয়নের কথা বলতে গিয়ে মন্ত্রী আরো বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ১৯৯৭ সালের ২ ডিসেম্বর পার্বত্য চট্টগ্রামের ঐতিহাসিক শান্তি চুক্তির পর থেকে এই অঞ্চলের উন্নয়নের ধারা অব্যাহত আছে। আর এই উন্নয়নের ধারাকে নস্যাৎ করার জন্য কিছু সন্ত্রাসীরা আওয়ামী লীগের নেতা কর্মীদের উপর দমন আর সাধারণ জনগণকে করছে আতংকিত।

পার্বত্য চট্রগ্রামকে অন্ধকার থেকে বাঁচাতে এবং অপকৌশল বন্ধ করতে হলে অবিলম্বে পার্বত্য চট্টগ্রামে সন্ত্রাসীদের কাছ থেকে অস্ত্র উদ্ধার করা সাধারণ জনগণের প্রাণের দাবী।

পার্বত্যমন্ত্রী সর্বশেষ পার্বত্যচট্রগ্রামে বিভিন্ন সময়ে ঘটে যাওয়া হত্যাকান্ড গুম এবং সর্বশেষ জামছড়িতে বর্বরোচিত হামলার তীব্র নিন্দা এবং এসব সন্ত্রাসীদের চিহ্নিত করে  আইনের আওতায় আনার জন্য প্রশাসনের কাছে দাবী জানান।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: পার্বত্যমন্ত্রী, হত্যাকান্ড, হামলা
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন