parbattanews

জালে আটকাপড়া সেন্টমার্টিনগামী জাহাজ থেকে ৩শ’ পর্যটক উদ্ধার

টেকনাফ প্রতিনিধি:

টেকনাফ থেকে সেন্টমার্টিন যাওয়ার পথে নতুন জেটিঘাট সংলগ্ন নাফ নদীতে জেলেদের বিহিঙ্গী জালে প্রায় ৩শ’ পর্যটক নিয়ে আটকা পড়ে ‘বে-ক্রুজ’ নামে একটি জাহাজ। প্রায় ৬ ঘন্টা পর আটকাপড়া পর্যটকদের উদ্ধার করেছে কোস্টগার্ড সদস্যরা।

শনিবার (২ ফেব্রুয়ারি) সকাল সাড়ে দশটার দিকে সেন্টমার্টিনের উদ্দেশ্যে রওয়ানা হয়ে এক ঘন্টার মাথায় নাফ নদীর মাঝামাঝি জেলেদের বসানো বিহিঙ্গি জালে আটকা পড়ে জাহাজটি। প্রায় ৬ ঘন্টা পর বিকেল ৫টায় পর্যটকদের উদ্ধার করা হয়।

বে-ক্রুসের টেকনাফের ব্যাবস্থাপক মো. শাহজাহান সাংবাদিকদের বলেন, সকাল ১০টার দিকে জাহাজটি উপজেলার দমদমিয়া জেটিঘাট থেকে ৩ শতাধিক পর্যটক নিয়ে সেন্টমার্টিনের উদ্দেশ্যে রওনা দেয়। জাহাজটি এক ঘণ্টা যাওয়ার পর টেকনাফ পৌরসভার জালিয়াপাড়া সংলগ্ন এলাকায় পৌছালে পেছনের পাখা ডুবন্ত জালে (বিহিঙ্গি জাল) জড়িয়ে পড়ে। এতে জাহাজটি বন্ধ হয়ে যায়। পরে জাহাজটি মুক্ত করতে না পারায় পর্যটক কাঠের ট্রলারের সহায়তা নিরাপদে টেকনাফ নিয়ে আসা হয়েছে।

আটকাপড়া জাহাজের যাত্রী গাইবান্ধা থেকে আসা শান্তা সূত্রধর জানান, প্রায় ৭ ঘন্টা আমরা সাগরে আটকে পড়েছিলাম, আমাদের দেখার স্বপ্নের সেন্টমার্টিন যাওয়া হল না, অনেক চেষ্টা করেও বিকেল ৫টা পর্যন্ত জাহাজটি মুক্ত করা যায়নি। পরে কোস্টগার্ডের সদস্যরা কাঠের ট্রলারে করে আমাদেরকে টেকনাফ নিয়ে আসে।

তিনি আরও বলেন, জাহাজের সব যাত্রীই পর্যটক। আনন্দ মুখর পরিবেশের মধ্য দিয়ে টেকনাফ থেকে সবাই যাত্রা শুরু করলেও মুহূর্তেই সবকিছু স্লান হয়ে গেছে। আমাদের বুকিং করা রুম এবং গাড়ির টিকেট টাকা লোকসান হয়েছে। তাছাড়া সেন্টমার্টিন দেখা হয়নি আমাদের, মনে খুব দুঃখ, এখন আমরা কোন সিদ্ধান্ত নিতে পারছি না।

এ ব্যাপারে টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা রবিউল হাসান বলেন, মাছধরার জালে জাহাজটি আটকা পড়েছে। জাহাজটি মুক্ত করতে না পারায় অবশেষে কোস্টগার্ডের সহায়তায় তাদেরকে উদ্ধার করা হয়েছে এবং বিহিঙ্গী জালটি জব্দ করা হয়েছে।

Exit mobile version