parbattanews

জিতেছেন মুশফিক-তাসকিন দুজনই

বুলাওয়ে ব্রেভস, জোবার্গ বাফালোজ দুই দল গতকাল ভিন্ন ভিন্ন ম্যাচে খেলেছে। দুই দলই জয় পেয়েছে।

হারারে স্পোর্টস ক্লাবে গতকাল বুলাওয়ে ব্রেভসের প্রতিপক্ষ ছিল কেপটাউন স্যাম্প আর্মি। টস জিতে প্রথমে বিধ্বংসী ব্যাটিং করে বুলাওয়ে। নির্ধারিত ১০ ওভারে ৩ উইকেটে ১২৫ রান করে বুলাওয়ে। ৩১ বলে ৪ চার ও ২ ছক্কায় ৫২ রানের বিধ্বংসী ইনিংস খেলে অপরাজিত থাকেন ইনোসেন্ট কাইয়া।

কেপটাউনের ইনিংসের প্রথম ওভারেই বোলিংয়ে আসেন তাসকিন। প্রথম বলে লেগ বাই থেকে ১ রান নিয়েছেন তাদিওয়ানাশে মারুমানি। এরপর তাসকিনের টানা তিন বলে কোনো রান নিতে পারেননি রহমানুল্লাহ গুরবাজ। তবে ওভারের শেষ দুই বলে চার ও ছক্কা মারেন গুরবাজ। প্রথম ওভারে আক্রমণাত্মক ব্যাটিংয়ের আভাস দেওয়া গুরবাজ এভাবেই বেধড়ক পেটাতে থাকেন বুলাওয়ে বোলারদের।

প্রথম ৪ ওভারে কোনো উইকেট না হারিয়ে করে ৫১ রান। এরপর তাসকিন যখন পঞ্চম ওভারে বোলিংয়ে আসেন, প্রথম ৩ বলে ৪, ৪ ও ৬ মারেন গুরবাজ। ঠিক তার পরের বলেই তাসকিনকে তুলে মারতে গিয়ে ডিপ মিড উইকেটে বিউ ওয়েবস্টারের তালুবন্দী হয়েছেন তিনি। এর পরের বলেই উইকেটে আসা ম্যাথিউ ব্রিজকিকে ফেরান তাসকিন। ২ ওভারে ২৫ রান দিয়ে ২ উইকেট নিয়েছেন বাংলাদেশের এই পেসার।

তাসকিনের ওভারে দুই উইকেট পড়লেও আক্রমণাত্মক ব্যাটিং চালিয়ে গেছে কেপটাউন। পেন্ডুলামের মতো দুলতে থাকা ম্যাচের নিষ্পত্তি হয়েছে শেষ ওভারে। ১০ ওভারে ৪ উইকেটে ১২২ রান করে কেপটাউন। বুলাওয়ের ৩ রানের জয়ে ম্যাচ-সেরা হয়েছেন কাইয়া। আর ‘ম্যাজিক মোমেন্ট অব দ্য ম্যাচের’ পুরস্কার পেয়েছেন তাসকিন।

এরপর নিজেদের দ্বিতীয় ম্যাচে কেপটাউনের প্রতিপক্ষ জোবার্গ। টস হেরে প্রথমে ব্যাটিং পেয়ে বিধ্বংসী ব্যাটিংয়ে ১০ ওভারে ৬ উইকেটে ৮৯ রান করে কেপটাউন। রান তাড়া করতে নেমে ৬.৫ ওভারে ১ উইকেটে ৯০ রান করে জোবার্গ। জোবার্গের ৯ উইকেটের জয়ে ম্যাচ-সেরা হয়েছেন ব্লেজিং মুজারাবানি। ২ ওভারে ৭ রান দিয়ে ৩ উইকেট নিয়েছেন জিম্বাবুয়ের এই পেসার। এই ম্যাচে মুশফিকুর রহিমের ব্যাটিংয়ের সুযোগ হয়নি ঠিকই। তবে উইকেটরক্ষক হিসেবে দুটি ক্যাচ ধরেছেন তিনি।

Exit mobile version