জুতা পায়ে শহীদ মিনারে দাড়িয়ে বক্তব্য দিলেন এমপি জাফর আলম

fec-image

কক্সবাজারের পেকুয়ায় এক আওয়ামী লীগ নেতার জানাজায় অংশগ্রহণ করতে গিয়ে জুতা পায়ে শহীদ মিনারের মূল বেদিতে ওঠে বক্তৃতা দেন সাংসদ জাফর আলম। এ সময় তাঁর পাশে পেকুয়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবুল কাশেমসহ উপজেলা পর্যায়ের অনেক নেতা-কর্মী উপস্থিত ছিলেন। তারাও ছিলেন জুতা পায়ে।

গত রোববার(২০ ফেব্রুয়ারী) বিকেল ২টা ৪০ মিনিটে এমন একটি ছবি নিজের ফেসবুকে অ্যাকাউন্টে পোস্ট করেন কক্সবাজার-১ (চকরিয়া-পেকুয়া) আসনের সংসদ সদস্য জাফর আলম। ছবিটি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে মিশ্র প্রতিক্রিয়া সৃষ্টি হয়।

জানা গেছে, গত রোববার মগনামা ইউনিয়নের কুমপাড়া গ্রামের বাসিন্দা ও ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সভাপতি মোস্তাক আহমদ বার্ধক্যজনিত কারণে মৃত্যুবরণ করেন। দুপুর ২টায় তাঁর জানাজা অনুষ্ঠিত হয় মগনামা মটকা ভাংগা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মাঠে। মাঠের প্রান্তে শহীদ মিনারে তার মরদেহ রাখা হয়। মরদেহ সামনে রেখে এলাকাবাসী, রাজনৈতিক নেতা-কর্মী ও আত্মীয়-স্বজনেরা জানাজার নামাজের জন্য সমবেত হয়। তাদের সামনে দাঁড়িয়ে বক্তব্য দিতে গিয়ে জুতা পায়ে শহীদ মিনারের মূল বেদিতে ওঠে পড়েন সাংসদ জাফর আলম। তাঁর দেখাদেখি আওয়ামী লীগের অন্যান্য নেতারাও জুতা পায়ে শহীদ মিনারে ওঠেন। বিষয়টি সবাই খেয়াল করলেও কেউ উচ্চবাচ্য করেননি। সাংসদের বক্তব্য শেষে সকলে জানাজার নামাজ পড়েন।

মগনামা ইউনিয়ন সেচ্ছাসেবকলীগের সভাপতি সুলতান মোহাম্মদ রিপন বলেন, ‘আওয়ামী লীগের রাজনীতিতে যাদের হাতেখড়ি নয়, যারা দল বদলে আওয়ামী লীগে আসন গেড়েছেন, তারা রাষ্ট্রীয় কোন বিষয়কে সম্মান জানাবে না। আমাদের সাংসদের বেলায়ও তাই ঘটেছে। দায়িত্বশীলতার জায়গাটাও তিনি ভুলে গেছেন।’

কক্সবাজার জেলা আওয়ামী লীগের শিক্ষা ও মানবসম্পদ বিষয়ক সম্পাদক আশরাফুল ইসলাম বলেন, ‘সাংসদ জাফর আলম একজন আইন প্রণেতা। বিভিন্ন জাতীয় দিবসে শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করে জাতির শ্রেষ্ঠ সন্তানদের স্মরণ করি আমরা। শ্রদ্ধার এই মিনারে একজন সাংসদ জুতা পায়ে পদদলিত করায় আমরা চরমভাবে আহত হয়েছি। আমি আশা করব, তিনি অনতিবিলম্বে নিজের ভুল স্বীকার করে সবার কাছে ক্ষমা চাইবেন।’

এব্যাপারে জানতে কক্সবাজার-১ (চকরিয়া-পেকুয়া) আসনের সংসদ সদস্য জাফর আলমের মোবাইলে ফোনে একাধিক বার যোগাযোগ করার চেষ্টা করেও বক্তব্য নেওয়া সম্বব হয়নি।

তবে, পেকুয়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবুল কাশেম বিষয়টি তাদের অনিচ্ছাকৃত ভুল দাবি করেছেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন