জুরাছড়িতে জেএসএস’র আস্তানায় সেনা অভিযানে একে-৪৭ সহ শীর্ষ সন্ত্রাসী গ্রেফতার

রাঙ্গামাটি পার্বত্য জেলার জুরাছড়ি উপজেলার প্রত্যন্ত অঞ্চল কুকিমাড়া এলাকায় জেএসএস (মূল) এর আস্তানায় সেনাবাহিনীর অভিযানে বিপুল পরিমান অস্ত্র, গােলাবারুদ ও অন্যান্য সরঞ্জামাদিসহ এক সশস্ত্র সন্ত্রাসীকে আটক করা হয়েছে। তার নাম অমল কান্তি চাকমা (৩৯), তিনি জেএসএসের সশস্ত্র গ্রুপ কমান্ডার।

সূত্র জানায়, ২২ আগস্ট গােয়েন্দা তথ্যের ভিত্তিতে  সেনাবাহিনীর টহল দল কর্তৃক জুরাছড়ি উপজেলার কুকিমাড়া এলাকায় জেএসএস (মূল) এর আস্তানায় বিশেষ অভিযান পরিচালনা করা হয়।

এসময় জেএসএস (মূল) এর আস্তানায় অবস্থানরত সন্ত্রাসী দলের সাথে সেনাবাহিনীর টহল দলের গুলি বিনিময়ের ঘটনা ঘটে। পরবর্তীতে নিরাপত্তা বাহিনীর চাপে সন্ত্রাসীদল উক্ত এলাকা হতে পলায়ন করলে বর্ণিত এলাকা তল্লাশী করে ১টি এসএমজি ও ২০ রাউন্ড এসএমজির এ্যামুনিশন, ১টি পিস্তল ও ১০ রাউন্ড পিস্তল এ্যামুনিশন, ২টি ম্যাগাজিন (১টি এসএমজি ও ১টি পিস্তল), ৪টি দা, ১টি ছুরি, ১টি ওয়াকিটকি সেট, ২ জোড়া ইউনিফরম, ৫টি কম্বল, ১টি টুপি, ৪টি মােবাইল (২টি স্মার্ট ও ২টি নরমাল), ইলেকট্রনিক ডিভাইস, ব্যাগ, দলিল দস্তাবেজ, ব্যক্তিগত ব্যবহার্য সামগ্রী ও অন্যান্য সরঞ্জামাদিসহ জেএসএস (মূল) এর ১জন সশস্ত্র সন্ত্রাসীকে আটক করা হয়।

এই অভিযান পার্বত্য চট্টগ্রামে আঞ্চলিক সশস্ত্র সন্ত্রাসী দলের সন্ত্রাসী কার্যক্রমের বিরুদ্ধে একটি সফল অভিযান এবং পার্বত্য চট্টগ্রামে শান্তি শৃংখলা বজায় রাখতে সেনাবাহিনীর এ ধরণের অভিযান অব্যাহত থাকবে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন