রাঙামাটিতে জেএসএসের বিরুদ্ধে আওয়ামী লীগ নেতাকে হত্যার হুমকি দেয়ার অভিযোগ

fec-image

রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ সদস্য ও কাপ্তাই উপজেলা আওয়ামী লীগ সভাপতি অংসুইছাইন চৌধুরীকে মুঠোফোনে পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির সভপতি ও সাবেক গেরিলা নেতা সন্তু লারমার নেতৃত্বাধীন আঞ্চলিক সশস্ত্র সন্ত্রাসী সংগঠনের (জেএসএস) বিরুদ্ধে হত্যার হুমকি দেয়া হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে।

শনিবার (৩ সেপ্টেম্বর) দুপুর সাড়ে ১২টার দিকে কাপ্তাই উপজেলা আওয়ামী লীগ সভাপতি অংসুইছাইন চৌধুরী তার ফেসবুক আইডিতে এক পোস্টের মাধ্যমে ঘটনার সত্যতা নিশ্চিত করেন।

অংসুইছাইন চৌধুরী সকাল ১০টা ৩৬ মিনিটে তার ফেসবুক পোস্টে লেখেন, ‌‌‘জেএসএস এরিয়া কমান্ডার পরিচয়ে ০১৮৭২৪৪৯৬৬৮ নম্বর থেকে হুমকি প্রদান করে বলেছে, আজ আমার জীবনের শেষ দিন। সবাই আমার জন্য দোয়া ও আর্শীবাদ করবেন। আমি যেন আমৃত্যু জয় বাংলা জয় বঙ্গবন্ধু বলে জীবন উৎসর্গ করতে পারি। শেখ হাসিনা ভয় নাই রাজপথ ছাড়ি নাই। পাহাড়ি বাঙালী এক ঘর আমরা সবাই দীপংকর। জয় বাংলা জয় বঙ্গবন্ধু ‘

এমন পোস্ট করার পর দলীয় নেতাকর্মী ছাড়াও পোস্টটি লাইক, কমেন্ট ও শেয়ার করে প্রতিবাদ জানান পাহাড়ের নেটিজেনরা।

এর আগে, (১ সেপ্টেম্বর) বৃহস্পতিবার বিকেলে কাপ্তাই উপজেলার ৩নং চিৎমরম ইউনিয়নের হেডম্যান পাড়ায় অংসুইছাইন চৌধুরীর ঘর লক্ষ্য করে শতাধিক রাউন্ড গুলি বর্ষণ করে জেএসএস সন্ত্রাসীরা। এ সময় জেলা পরিষদ এর সদস্য ও কাপ্তাই উপজেলা আওয়ামী লীগের সভাপতি অংসুইছাইন চৌধুরী ঘরের মধ্যে ছিলেন।

সেদিন এ ঘটনার জন্য অংসুইছাইন চৌধুরী এ প্রতিবেদককে মুঠোফোনে জানান, জেএসএস (সন্তু) এর অস্ত্রধারী সন্ত্রাসীরা তাকে হত্যার উদ্দেশ্যে এই ঘটনা ঘটিয়েছে। তিনি অবিলম্বে চিৎমরমে সেনা ক্যাম্প স্থাপনের দাবি জানান।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন