জেএসএস এর পক্ষে চাঁদা আদায়ের অভিযোগে বান্দরবানে বাঙ্গালী দম্পত্তি গ্রেফতার

fec-image

গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক:

বান্দরবানে অপহরণ ও চাঁদাবাজি মামলায় এক দম্পতিকে গ্রেফতার করেছে পুলিশ। রবিবার রোয়াংছড়ি উপজেলার তারাছা ইউনিয়নের ছাইঙ্গার দানেশ পাড়ায় পুলিশ অভিযান চালিয়ে ওমর ফারুক ও তার স্ত্রী নাসিমা বেগম কে গ্রেফতার করে।

রোয়াংছড়ি থানা পুলিশ জানায়, দানেশ পাড়া ২নং ওয়ার্ড আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মোহাম্মদ ইউসুফ আলী বাদী হয়ে মামলা দায়ের করে। অভিযোগের ভিত্তিতে তাদের আটক করা হয়।

মামলার বাদী মোহাম্মদ ইউসুফ আলী জানান, ওমর ফারুক ও তার স্ত্রী নাসিমা বেগম দীর্ঘদিন ধরে সন্ত্রাসী সংগঠন পার্বত্য চট্টগ্রাম জন সংহতি সমিতি (জেএসএস) এর পক্ষে এলাকায় সাধারণ কৃষক থেকে শুরু করে ব্যবসায়িদের কাছ থেকে দীর্ঘদিন চাঁদা আদায় করে আসছে।

গত ২৩ এপ্রিল অনুষ্ঠিত ইউনিয়ন পরিষদ নির্বাচনে জেএসএস এর পক্ষে কাজ না করায় ওমর ফারুকের নির্দেশে জেএসএস‘র সশস্ত্র সন্ত্রাসীরা আওয়ামীলীগের নেতাকর্মীদের অপহরণ এবং হত্যার হুমকি দেয়। এ ঘটনার জের ধরে ওমর ফারুকসহ কয়েকজন এলাকাবাসীদের অপহরণের চেষ্টা চালায়। তাদের হুমকি ধমকীর কারণে আতংকিত হয়ে ছাইঙ্গা ও তারাছা এলাকার আওয়ামীলীগের অনেক নেতা কর্মী ঘরবাড়ি ত্যাগ করে জেলা সদরে অবস্থান করছে।

জানা যায়, ছাইঙ্গা এলাকা থেকে ২০০৫ সালে সশস্ত্র সন্ত্রাসীরা অবসর প্রাপ্ত সেনাবাহিনীর সুবেদার ছিদ্দিক আহাম্মদ ও শ্রমিক আবদুল খালেককে অস্ত্রের মুখে অপহরণ করে নিয়ে যায়। ঘটনার ৩মাস পর ৭লাখ টাকার মুক্তিপণের বিনিময়ে সন্ত্রাসীরা তাদের ছেড়ে দেয়। ওমর ফারুক এ অপহরণ মামলার অন্যতম আসামী।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন