parbattanews

জোড়া শতকে বড় সংগ্রহ দক্ষিণ আফ্রিকার

বিশ্বকাপের ১৩তম আসরে দুর্দান্ত ছন্দে রয়েছে দক্ষিণ আফ্রিকা। নেদারল্যান্ডসের কাছে অঘটনের শিকার হলেও শেষ তিন ম্যাচে বর্তমান চ্যাম্পিয়ন ইংল্যান্ড,বাংলাদেশ ও পাকিস্তান হারিয়েছিল প্রোটয়ারা।

দক্ষিণ আফ্রিকার মূল শক্তি তাদের ব্যাটিং। বিশ্বকাপে তিন সেঞ্চুরি করেছিলেন কুইন্টন ডি কক। সেই সেঞ্চুরির সংখ্যা বাড়িয়ে নিয়েছেন এই উইকেটরক্ষক ব্যাটার। নিউজিল্যান্ডের বিপক্ষে চলমান বিশ্বকাপে চতুর্থ সেঞ্চুরির দেখা পেয়েছেন তিনি।

বুধবার (১ নভেম্বর) পুনের মহারাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামে বিশ্বকাপে নিজেদের সপ্তম ম্যাচে নিউজিল্যান্ডের বিপক্ষে মাঠে নামে দক্ষিণ আফ্রিকা। ডি কক ও ভ্যান ডার ডুসেনের জোড়া সেঞ্চুরিতে নিউজিল্যান্ডকে ৩৫৮ রানের বিশাল টার্গেট দিয়েছে প্রোটিয়ারা।

টস হেরে ব্যাট করতে নেমে ভালো শুরুর আভাসা দেন দুই ওপেনার ডি কক ও টেম্বা বাভুমা। তবে দলীয় ৩৮ রানে ২৮ বলে ২৪ রান করে আউট হন বাভুমা। এরপর ক্রিজে আসা ভ্যান ডার ডুসেনকে সঙ্গে নিয়ে কিউই বোলারদের ওপর চড়াও হন ডি কক।

রীতিমতো তাণ্ডব চালান এই দুই ব্যাটার। মারমুখি ব্যাটিংয়ে বিশ্বকাপের চতুর্থ সেঞ্চুরি তুলে নেন ডি কক। ২০০ রানের জুটি গড়েন এই দুই ব্যাটার। দলীয় ২৩৮ রানে ১১৬ বলে ১১৪ রান করে সাজঘরে ফিরে যান ডি কক।

এরপর ক্রিজে আসা ডেভিড মিলারকে সঙ্গে নিয়ে রানের চাকা সচল রাখেন ডুসেন। আগ্রাসী ব্যাটিংয়ে তিনিও সেঞ্চুরি পূর্ণ করেন। সেঞ্চুরির পরও মারমুখি ব্যাটিং চালিয়ে যান ডুসেন।

মিলারও চড়াও হন কিউই বোলারদের ওপর। তবে দলীয় ৩১৬ রানে ১১৮ বলে ১৩৩ রান করে আউট হন ডুসেন। তার বিদায়ের পর ক্রিজে আসা হেনরিখ ক্লাসেনকে সঙ্গে নিয়ে রানের চাকা সচল রাখেন মিলার।

মারমুখি ব্যাটিংয়ে ২৯ বলে অর্ধশতক পূরণ করেন মিলার। এরপরেই ৩০ বলে ৫৩ রান করে আউট হন মিলার। শেষ পর্যন্ত ৫০ ওভার শেষে ৩ উইকেট হারিয়ে ৩৫৭ রান সংগ্রহ করে প্রোটিয়ারা। নিউজিল্যান্ডের পক্ষে টিম সাউদি নেন ২টি উইকেট।

Exit mobile version