parbattanews

ঝুঁকিপূর্ণ পিলারে দাঁড়িয়ে আছে পানছড়ির চেংগী সারিবালা স্মৃতি মহাবিদ্যালয়

গত ২ এপ্রিল রাতে ঘুর্ণিঝড়ের তান্ডবে পানছড়ি চেংগী সারিবালা স্মৃতি মহাবিদ্যালয় ভবনের চাল উপড়ে নেয়ার পাশাপাশি ভবনের দুটি পিলারও দুমড়ে-মুচড়ে ফেলে। বর্তমানে পিলার দুটো ঝুলন্ত অবস্থায় কোন রকম দাঁড়িয়ে আছে। যে কোন মুহূর্তে ঘটে যেতে পারে বড় ধরনের দুর্ঘটনা। সরেজিমেন গিয়ে দেখা যায়, পাকা টিন সেডের নির্মিত ভবনটির বারান্দায় দুটি পিলার শতভাগ ঝুঁকিতে আছে। বড় ধরনের দুর্ঘটনা ঘটা সময়ের ব্যাপার মাত্র।

জানা যায়, ২০১৫ সালে সাবেক উপজেলা চেয়ারম্যান সর্বোত্তম চাকমার হাত ধরেই প্রতিষ্ঠিত হয় চেংগী সারিবালা স্মৃতি মহাবিদ্যালয়। যা উপজেলার দুটি ইউনিয়নের বিশাল এলাকা জুড়ে ভারত সীমান্ত পর্যন্ত একমাত্র কলেজ। হাঁটি হাঁটি পা পা করে এগিয়ে যাওয়া এই কলেজটির মানবিক ও ব্যবসায় শিক্ষা শাখায় বর্তমানে অধ্যয়ন করছে ১৮৩ জন শিক্ষার্থী। যার মাঝে ছাত্র ১৩৭ ও ছাত্রী ৪৬ জন।

কলেজের অধ্যক্ষ কিরণ চাকমা জানান, উপড়ে নেয়া টিনের চাল নিজেদের অর্থায়নে মেরামত করা হয়েছে। তবে পিলার দুটো আজো ঠিক করা হয়নি। ২নং চেংগী ইউপি চেয়ারম্যান আনন্দ জয় চাকমা জানান, পিলার দুটো ঝুঁকিতে রয়েছে তা আমি নিজেই দেখেছি। ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সাথে ব্যাপারটা নিয়ে আলাপ করবো। পানছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা রুবাইয়া আফরোজ জানান, এই ব্যাপারে আমাকে কেউ অবগত করেনি। তাছাড়া কোন আবেদনও আমার হাতে আসে নাই।

Exit mobile version