parbattanews

টস জিতেও প্রোটিয়াদের ব্যাটিংয়ে পাঠিয়েছে নিউজিল্যান্ড

ভারতে চলমান বিশ্বকাপে উড়ন্ত সূচনা করেছে দক্ষিণ আফ্রিকা ও নিউজিল্যান্ড। আসরে এখন পর্যন্ত ছয়টি ম্যাচ করে খেলেছে দক্ষিণ আফ্রিকা এবং গত আসরের রানারআপ দল নিউজিল্যান্ড। এর মধ্যে পাঁচ জয় নিয়ে পয়েন্ট টেবিলের ২ নম্বরে অবস্থান করছে দক্ষিণ আফ্রিকা। পয়েন্ট টেবিলে তাদের উপরে আছে শুধু স্বাগতিক ভারত। বিশ্বকাপ জয়ে নিজেদের সম্ভাবনাকে আরো উঁচুতে তুলে ধরতে আজ আর এক ফেভারিট নিউজিল্যান্ডে মুখোমুখি তারা। পুনেতে বাংলাদেশ সময় দুপুর আড়াইটায় শুরু হওয়া গুরুত্বপূর্ণ এ ম্যাচটিতে টস জিতে প্রোটিয়াদের ব্যাটিংয়ে পাঠিয়েছে নিউজিল্যান্ড।

প্রোটিয়া অধিনায়ক তেম্বা বাভুমা বলেছেন, টস জিতলে তিনি ব্যাটিংই নিতেন। কারণ উইকেট দেখে তার কাছে শুষ্ক মনে হয়েছে। সন্ধ্যায় হয়তো বল স্কিড করতে পারে। শুরুতে রানের পাহাড় গড়ে কিউইদের চাপে ফেলতে চায় তারা। দক্ষিণ আফ্রিকা দলে পরিবর্তন একটি। শামসির বদলে এসেছেন পেসার রাবাদা।

টস জিতে শুরুতে বোলিং নেওয়ার পেছনে ভারপ্রাপ্ত অধিনায়ক টম ল্যাথাম বলেছেন শিশিরের কথা। তিনি মনে করছেন, পরে শিশির পড়ার ঘটনা তাদের ফেভারে কাজ করতে পারে।

পয়েন্ট টেবিলের দুইয়ে থাকা প্রোটিয়ারা চাইবে টানা জয়ের ধারা অব্যাহত রেখে সেমিফাইনালের সম্ভাবনা আরও জোরালো করতে। নিউজিল্যান্ড অবশ্য টানা চার ম্যাচ জিতলেও শেষ দুই ম্যাচে হেরেছে। ফলে এই ম্যাচটা তাদের জন্যও চেনা ছন্দে ফেরার লড়াই। কিউইদের দলেও পরিবর্তন একটি। অবশেষে চোট কাটিয়ে ফিরেছেন টিম সাউদি। বাদ পড়েছেন ফার্গুসন।

দক্ষিণ আফ্রিকা একাদশ:
কুইন্টন ডি কক (উইকেটরক্ষক), তেম্বা বাভুমা (অধিনায়ক), রাসি ফন ডার ডুসেন, এইডেন মারক্রাম, হাইনরিখ ক্লাসেন, ডেভিড মিলার, মার্কো ইয়ানসেন, জেরাল্ড কোয়েটজে, কেশব মহারাজ, কাগিসো রাবাদা ও লুঙ্গি এনগিদি।

নিউজিল্যান্ড একাদশ:
ডেভন কনওয়ে, উইল ইয়াং, রাচিন রবীন্দ্র, ড্যারিল মিচেল, টম ল্যাথাম (অধিনায়ক ও উইকেটরক্ষক), গ্লেন ফিলিপস, জেমস নিশাম, মিচেল স্যান্টনার, ম্যাট হেনরি, টিম সাউদি ও ট্রেন্ট বোল্ট।

Exit mobile version