টানা ৭২ ঘন্টার হরতাল পালন করায় সকলকে অভিনন্দন জানিয়েছে পার্বত্য বাঙালী ছাত্র পরিষদ

ডেস্ক নিউজ:
২৭ মে তিন পার্বত্য জেলায় বহুল বিতর্কিত ভূমি কমিশন আইন (সংশোধনী) প্রস্তাব সংসদে উপস্থাপনের প্রতিবাদে এবং বাতিলের দাবীতে পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদ ও পার্বত্য নাগরিক পরিষদের ডাকে ১৮,১৯ ও ২০তারিখ তিন পার্বত্য জেলায় টানা ৭২ ঘন্টার সর্বাত্মক হরতাল পালনের ঘোষনা দেয়া হয়। এই হরতাল স্বতঃর্ফুত ও শান্তিপূর্ন ভাবে সর্বাত্মক পালন করার জন্য সকল ব্যবসায়ী কল্যান সমিতি, পরিবহন মালিক সমিতি, নৌ-যান মালিক সমিতি ও সর্বসাধরনকে অভিনন্দন জানিয়েছে পার্বত্য নাগরিক পরিষদের রাঙামাটি জেলা আহবায়ক বেগম নুরজাহান, পার্বত্য বাঙালী ছাত্র পরিষদের রাঙামাটি জেলা সভাপতি মুহাম্মদ ইব্রাহীম ও জেলা সাধারন সম্পাদক মো:আলমগীর হোসাইন।

৭২ ঘন্টা হরতালের শেষ দিনে মিছিল পরবর্তী সমাবেশে পার্বত্য চট্টগ্রামের বিতর্কিত ভূমি কমিশন আইন সংশোধনী প্রস্তাব গত ১৬জুন জাতীয় সংসদে উত্থাপিত হওয়ায় আশঙ্খা প্রকাশ করে নেতৃবৃন্দ বলেন, এই আইন সংসদে পাশ হলে পার্বত্য বাঙ্গালী জনগোষ্ঠীর ভূমি অধিকার, কর্মসংস্থান, রাজনৈতিক, সামাজিক, অর্থনৈতিক, শিক্ষা, সংস্কৃতি ও ব্যবসা-বাণিজ্য এমনকি বাঙ্গালীদের অস্তিত্ব বিলীন হয়ে যাবে। এছাড়া সেনাবাহিনী ও দেশের আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর অবস্থানও দূর্বল ও অস্তিত্বহীন হয়ে পড়বে।

তাঁরা আরও বলেন, এই আইন পাশের ফলে পার্বত্য চট্টগ্রামে বাঙ্গালী ও পাহাড়ীদের মধ্যে সাম্প্রদায়িক সম্প্রতি বিনষ্ট হবে এবং এই এলাকায় সরকারের কর্তৃত্ব হুমকীর মুখে পরবে। নেতৃবৃন্দ সরকারের শেষ সময়ে এই আত্মঘাতী সিদ্ধান্ত প্রত্যাহার করার জোর দাবি জানান। অন্যাথায় সারা দেশের জনগনকে একত্র করে পার্বত্য চট্টগ্রামকে রক্ষায় কঠোর আন্দোলনের কর্মসূচীর মাধ্যমে পার্বত্য চট্টগ্রামকে অচল করে দেওয়া হবে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন