টালবাহানা না করে খালেদা জিয়ার প্রস্তাব মেনে নির্বচন দিন- ম্য মা চিং

Bandarban pic-3

নিজস্ব প্রতিবেদক:

বিএনপির কেন্দ্রীয় উপজাতীয় বিষয়ক সম্পাদক মা ম্যা চিং বলেছেন, সংসদে দুই তৃতীয়াংশ সংসদ সদস্যর ক্ষমতা বলে এবং নিজ প্রয়োজনে  আদালতের রায় প্রত্যখান করে নির্দলীয় তত্বাবধায় সরকার ব্যবস্থা বাতিল করেছে আওয়ামীলীগ। গতকাল শুক্রবার দুপুরে আয়োজিত নির্দলীয় তত্বাবধায়ক সরকার দাবীতে সমাবেশে প্রধান অতিথির বক্তব্য এসব কথা বলেন।

তিনি বলেন, শেখ হাসিনার অধীনে এদেশে কোন নির্বাচন হবে না। সকল দলের অংশগ্রহণ ছাড়া নির্বাচন হবে না। নির্বাচনের জন্য লেভেল প্লেয়িং ফিল্ড তৈরির আহ্বান জানিয়েছেন। তিনি আরও বলেন, এ সরকার সংবিধান অনুয়ায়ী চার বছর ৯ মাসের জন্য নির্বাচিত হয়েছিল। আইনগতভাবে আজ শুক্রবার থেকে এ সরকার অবৈধ। সরকারের নৈতিক অধিকার নেই আর ক্ষমতায় থাকার। এসরকার নিজ প্রয়োজনে নির্দলীয় তত্বাবধায়ক সরকার বাতিল করে ক্রান্ত হননি তারা বিভিন্ন তালবাহানা করে আবারও সংসদের মেয়াদ বাড়িয়েছে। তিনি আরও বলেন, দেশ নেত্রী খালেদা জিয়ার তত্ত্বাবধায়ক ফর্মুলা মেনে প্রশাসনকে লেভেল প্লেয়িং করে নির্বাচনের আহব্বান জানান।

বিএনপির জেলা সভাপতি সাচিং প্রু জেরীর সভাপতিত্বে সমাবেশে এসময় অন্যন্যদের মাঝে বিএনপির সিনিয়ার সহ-সভাপতি অধ্যাপক ওসমান গনি, সাধারন সম্পাদক আজিজুর রহমান, জামায়াতের আমীর আব্দুস ছালাম আজাদ, সেক্রেটারী এড. মুহাম্মদ আবুল কালাম বিএনপির সাবেক সাধারন সম্পাদক কাজি মাহতুল হোসেন যতœ প্রমুখ বক্তব্য রাখেন।  

সমাবেশ চলাকালীন সময়ে বিএনপি ও এর অংগ সংগঠন যুবদল-স্বেচ্ছাসেবক দল নিজেদের মধ্যে বিরোধে জড়িয়ে সংর্ঘষ হয়। সংঘর্ষে ৭ জন কর্মী আহত হয়। সংর্ঘষ চলাকালে আতংঙ্খে বাজারের দোকানপাট বন্ধ হয়ে যায়। জনমনে আংঙ্খ সৃষ্টি হয়ে দিক বেদিক ছুটাছুটি করে।

অন্য দিকে সংঘর্ষের পর জেলা স্বেচ্ছাসেবক দলের আহবায়ক মো. জাহাঙ্গীরের নেতৃত্বে চৌধুরী মার্কেট এলাকায় সমাবেশ করে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন