parbattanews

টিকে থাকার লড়াইয়ে শ্রীলঙ্কার বিপক্ষে টস জিতে ব্যাটিংয়ে ইংল্যান্ড

ক্রিকেট বিশ্বকাপের বর্তমান চ্যাম্পিয়ন ইংল্যান্ড এখন পর্যন্ত চার ম্যাচে মাত্র একটি পেয়েছে। পয়েন্ট টেবিলে রয়েছে অষ্টমে। ঠিক তাদের ওপরই আছে শ্রীলঙ্কা। ৯৬ এর চ্যাম্পিয়নরাও ধুঁকছে ইংলিশদের মতো। চার ম্যাচে তাদেরও জয় একটি। এমন সমীকরণের মধ্যে আজ দুপুর আড়াইটায় বেঙ্গালুরুতে মুখোমুখি হয়েছে ইংল্যান্ড-শ্রীলঙ্কা। গুরুত্বপূর্ণ এই ম্যাচে টসভাগ্য সহায় হয়েছে ইংল্যান্ডের। টস জিতে প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নিয়েছেন ইংলিশ অধিনায়ক জস বাটলার।

দারুণ এক ঝাঁক ব্যাটার নিয়ে ইংল্যান্ড এবারের বিশ্বকাপে এসেছে। কিন্তু ভাগ্যটা কেন জানি তাদের সহায় হচ্ছে না। যার ফলে স্কোরবোর্ডে তাদের রানটাও সমৃদ্ধ হচ্ছে না। ডেভিড মালান, জো রুট, জনি বেয়ারস্টো ঠিক ছন্দটা ফিরে পাচ্ছেন না। ফলে বেশির ভাগ ম্যাচে রান খড়ায় ভুগতে হয়েছে তাদের। একটা মাত্র ম্যাচে ইংলিশ ব্যাটাররা রান পেয়েছে। আর সেই ম্যাচেই তারা জয় পেয়েছে।

শ্রীলঙ্কা দলেও রয়েছে এক ঝাঁক ব্যাটার যারা ম্যাচের মোড় ঘুরিয়ে দেওয়ার সামর্থ্য রাখে। কিন্তু একসঙ্গে তারা জ্বলে উঠতে পারছেন না। তাইতো ইংল্যান্ডের মতো নাজুক অবস্থা তাদের। সাদিরা সামারাবিক্রমা, কুশাল মেন্ডিস, পাথুম নিশাঙ্কা দারুণ ব্যাটিং করছেন। এরই মধ্যে প্রথম দুই ব্যাটার তো একটা করে সেঞ্চুরি তুলে নিয়েছে। ইংল্যান্ডের বিপক্ষে আজ তাদেরই দিকেই তাকিয়ে থাকবে দল।

ইংল্যান্ড একাদশ
জনি বেয়ারস্টো, ডেভিড মালান, জো রুট, বেন স্টোকস, জস বাটলার (অধিনায়ক), লিয়াম লিভিংস্টোন, মঈন আলি, ক্রিস ওকস, ডেভিড উইলি, আদিল রশিদ, মার্ক উড।

শ্রীলঙ্কা একাদশ
পাথুম নিশাঙ্কা, কুশল পেরেরা, কুশল মেন্ডিস (অধিনায়ক), সাদিরা সামারাবিক্রমা, চারিথ আসালাঙ্কা, ধনঞ্জয়া ডি সিলভা, অ্যাঞ্জেলো ম্যাথিউস, মাহিশ থিকসানা, কাসুন রাজিথা, দিলশান মাদুশঙ্কা, লাহিরু কুমারা।

Exit mobile version