parbattanews

টিম ডিরেক্টর হাফিজ এখন পাকিস্তানের প্রধান কোচ, অধিনায়কত্ব ছাড়লেন বাবর

বিশ্বকাপের ১৩তম আসরে ভরাডুবির পর নড়েচড়ে বসেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। একের পর এক পরিবর্তন আসছে পাকিস্তান ক্রিকেটে।

মিকি আর্থারকে সরিয়ে আগেই দলের ডিরেক্টরের দায়িত্ব দেওয়া হয়েছে মোহাম্মদ হাফিজকে। এবার মোহাম্মদ হাফিজকে বসানো হলো আরও গুরুত্বপূর্ণ পদে।

অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ড সিরিজে প্রধান কোচ হিসেবে কাজ করবেন দেশটির সাবেক এই অধিনায়ক। পরবর্তীতে তার সঙ্গে আলোচনা করে ব্যাটিং, বোলিং ও ফিল্ডিং কোচ নিয়োগ করা হবে।

পাকিস্তানের হয়ে সর্বশেষ ২০২১ সালে খেলা সাবেক এই অলরাউন্ডারের এর আগে কোচিংয়ের কোনো অভিজ্ঞতা নেই। তবে তার হাত ধরেই পাকিস্তান এবারের বিশ্বকাপের ব্যর্থতা ভুলে আবার নতুন করে যাত্রা শুরু করতে চায়।

গত বুধবার পাকিস্তান অধিনায়ক বাবর আজম তার দায়িত্ব থেকে সরে দাঁড়ান। এবারের বিশ্বকাপ আসরে তার অধীনে আশানুরূপ পারফরম্যান্স দেখাতে পারেনি দল, এজন্য তিন ফরম্যাট থেকেই নিজের অধিনায়কত্ব ছেড়েছেন তিনি। তার জায়গায় পাকিস্তান জাতীয় দলের টি-২০ অধিনায়ক করা হয়েছে শাহিন শাহ আফ্রিদিকে।

এছাড়া টেস্ট দলের নেতৃত্বভার পেয়েছেন ৩৪ বছর বয়সী শান মাসুদ। তবে ওয়ানডে দলের অধিনায়ক এখনও ঘোষণা করা হয়নি। তাদের দু’জনকে অধিনায়ক করে পাকিস্তান ক্রিকেট বোর্ড জানিয়েছে, পরবর্তীতে ওয়ানডে দলের অধিনায়কও ঘোষণা করা হবে।

Exit mobile version