parbattanews

টেকনাফের নাফনদী থেকে রোহিঙ্গা নারীর মৃতদেহ উদ্ধার

cox-rohingya-women-dead-body-copy

নিজস্ব প্রতিবেদক:

কক্সবাজারের টেকনাফের স্থল বন্দর সংলগ্ন নাফনদী থেকে এক রোহিঙ্গা মহিলার মৃতদেহ উদ্ধার করা হয়েছে। মঙ্গলবার দুপুর ১ টার দিকে টেকনাফ থানার পুলিশ মৃতদেহটি উদ্ধার করে।

টেকনাফ থানার ওসি আবদুল মজিদ জানিয়েছেন, সকালের দিকে টেকনাফ স্থল বন্দর সংলগ্ন নাফ নদীতে এক মহিলার লাশ ভাসতে দেখে স্থানীয়রা। পরে তাদের দেয়া তথ্যের ভিত্তিতে ভাসমান মৃতদেহটি উদ্ধার করা হয়। মৃতদেহটি থামি (রোহিঙ্গা ভাষায়) কাপড় রয়েছে। মহিলাটির বয়স আনুমানিক ৩০-৩৫ হবে। মৃতদেহটি উদ্ধার করে ময়না তদন্তের জন্য মর্গে প্রেরণ করা হয়েছে। লাশটি উদ্ধার করেন টেকনাফ থানার এসআই মফিজুল ইসলাম।

স্থানীয় লোকজনের দাবি, মৃতদেহটি একজন রোহিঙ্গা মহিলার। রবিবার গভীর রাতে নাফ নদীর মিয়ানমারের জলসীমায় রোহিঙ্গা বোঝাই একটি নৌকা ডুবির ঘটনা ঘটে। এতে টেকনাফের স্থানীয় জেলেরা এক মহিলাসহ ৩ জনকে উদ্ধার করলেও নিখোঁজ ছিল অনেকেই। উদ্ধারকৃত লাশটি তাদের কোন একজনের হতে পারে বলে মনে করেন স্থানীয়রা।

এর আগে সোমবার সকালে মিয়ানমারের ওই পাড়ের নাফ নদীর তীরবর্তী চরে আটকে থাকা অবস্থায় আরও দুই শিশু এবং এক মহিলার লাশ উদ্ধার করা হয়। যে সমস্ত ছবি ইতোমধ্যে সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়ে গেছে। যাদের মধ্যে ‘আয়লান রোহিঙ্গা’ খ্যাত ১০ মাস বয়সী শিশু তাওহীদ অন্যতম।

Exit mobile version