parbattanews

টেকনাফের লেদায় রোহিঙ্গাদের সহায়তায় ইয়াবা সিন্ডিকেট সক্রিয়

কিছু ইয়াবা পাচার আটক হলেও গোপনে ইয়াবা ব্যবসায় চালিয়ে যাচ্ছে কতিপয় সিন্ডিকেট। তার মধ্যে এখনো ইয়াবা ব্যবসায় সক্রিয় রেখেছে রোহিঙ্গাদের সহায়তায় একটি সিন্ডিকেট।

টেকনাফ উপজেলার পূর্ব লেদায় এমন সিন্ডিকেটের বিরোদ্ধে গুরুতর অভিযোগ পাওয়া গেছে। চলমান অভিযানকে ফাঁকি দিয়ে এখনো ইয়াবা ব্যবসায় করে যাচ্ছে বলে অভিযোগ তুলে স্থানীয়রা।

অভিযোগে জানা যায়, টেকনাফের হ্নীলা ইউনিয়নের ৮ নং ওয়ার্ড পূর্ব লেদা এলাকার কতিপয় চিহ্নিত ইয়াবা কারবারি দিবা রাত্রি দেদারছে পাচার করছে ইয়াবার চালান। এসব কাজে লেদা রোহিঙ্গা বস্তি ও বস্তির নারী ও পুরুষ পাচারকারীদের কমিশনের ভিত্তিতে ব্যবহার করছে সিন্ডিকেটটি।

চলমান মাদক বিরোধী অভিযান ও ক্রসফায়ার থেকে বাঁচতে ওই এলাকার তালিকাভুক্ত বড় গডফাদাররা কেউ কেউ আত্মসমর্পন ও দেশ ছেড়ে পালালে ও তাদের নিকটাত্মীয়রা এখনো ইয়াবা কারবার বহাল রেখেছে।

তথ্যানুসন্ধ্যান ও খোঁজ নিয়ে জাান গেছে, ওইসব কারবারিরা সম্প্রতি চলমান প্রশাসনের অব্যাত অভিযানকে ফাঁকি দিয়ে দেশের নানা প্রান্তে ইয়াবার বড় বড় চালান পাচার করে রাতা রাতি কোটিপতি বনে যাচ্ছে। করছেনা আইন কানুনের কোনো তোয়াক্কা। তাদের দাপটের কাছে এলাকার নিরীহ মানুষ অসহায়। কোনো কিছু বললেই নেমে আসে নিরব নির্যাতন। এসব পাচারকারীদের কারণে এলাকার যুব সমাজ ধ্বংসের দ্বারপ্রান্তে।

স্থানীয়রা বলেন, সাম্প্রতিক সময়ে প্রশাসনের চোখকে ফাঁকি দিয়ে ইয়াবা পাচারকারীরা নামে বেনামে ও আত্মীয় স্বজনের নামে সহায় সম্পদ করেছে বলেও জানা গেছে।

সম্প্রতি ২৫ জুলাই পূর্ব লেদা ফুটবল মাঠ এলাকা থেকে বিজিবি অভিযানে উদ্ধারকৃত মোটা অংকের ইয়াবার চালানটি উক্ত সিন্ডিকেটের জড়িত রয়েছে অভিযোগ উঠে। একের পর এক ইয়াবার চালান পাচার করে বহাল তবিয়তে রয়েছে তারা।

এ ব্যাপারে তড়িত অভিযান পরিচালনা করে অপরাধীদের আইনের আওতায় আনতে প্রশাসনের প্রতি জোর দাবী জানিয়েছেন এলাকাবাসী।

এ ব্যাপারে টেকনাফ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা প্রদীপৃ কুমার দাশ জানান,মাদক বিরোধী অভিযান অব্যাহত রয়েছে। কোনো ধরনের মাদককারবারিকে ছাড় নয়।

Exit mobile version