টেকনাফের হাবিব পাড়া সড়কের বেহাল দশা : দেখার কেউ নেই

fec-image

টেকনাফ উপজেলার সদর ইউনিয়নের ছোট হাবিব পাড়ার একটি আঞ্চলিক সড়ক বেহাল দশায় পরিণত হয়েছে। এই সড়ক দিয়ে প্রতিদিন শত শত মানুষ চলাচল করতে প্রতিনিয়ত ভোগান্তির শিকার হচ্ছে। এছাড়াও বড় ধরনের দূর্ঘটনার আশংকা রয়েছে।

রবিবার (২২ সেপ্টেম্বর) সরেজমিন গিয়ে দেখা যায়, টেকনাফ সদর ইউনিয়নের ৭ নং ওয়ার্ডের হাবিব পাড়া এলাকার জনগুরুত্বপূর্ণ একটি সড়ক বেহাল দশায় পরিণত হয়েছে। ভারী বর্ষনের ফলে অতিরিক্ত পানি চলাচল করায় সড়কটির একাংশ ভেঙ্গে যায়। সড়কের পাশে ড্রেনেজ ব্যবস্থা না থাকার ফলে এ ভাঙ্গনের সৃষ্টি হয়। সড়কের একটি বড় অংশ ভেঙ্গে গিয়ে গর্ত হলেও সংশ্লিষ্টদের এখনো নজর পড়েনি। ফলে এলাকার স্কুল পড়ুয়া শিক্ষার্থী, পথচারীরা পড়েছে বিপাকে। বিশেষ করে রাতের বেলায় অনেকে দূর্ঘটনার কবলে পড়ে আহত হওয়ার খবরও পাওয়া গেছে।

এ সড়ক দিয়ে প্রতিদিন বড় হাবিবপাড়া, কচুবনিয়া, চান্ডলী পাড়া, মৌলভী পাড়া, ছোট হাবিব পাড়া ও ডেইল পাড়ার লোকজন যাতায়ত করে থাকে। প্রায় সময় করিডোর থেকে নিয়ে আসা গবাদী পশুও এই সড়ক দিয়ে নিয়ে আসা হয়। এছাড়া ওই সব গ্রামের কৃষকদের বিভিন্ন প্রকার কাঁচা তরকারি বাজারজাত করতে এ সড়ক ব্যবহার করে থাকেন।

ছোট হাবিবপাড়ার তরুণ ক্রীড়াবিদ ফেরদৌস জানান, গত কয়েক সপ্তাহ ধরে সড়কটি ভেঙ্গে গিয়ে যান চলাচলে বিঘ্নিত হচ্ছে। এখনো পর্যন্ত সড়কটি মেরামতের উদ্যোগ নেওয়া হয়নি। ফলে ভোগান্তি ও হয়রানির শিকার হচ্ছে এলাকাবাসীসহ পথচারীরা।

টেকনাফ সদর ইউনিয়নের ৭ নং ওয়ার্ডের ইউপি সদস্য হাফেজ ছৈয়দুল ইসলাম বলেন, এই সড়কের বাজেট হয়েছে। দ্রুত সংস্কারের কাজ শুরু হবে। জনগুরুত্বপূর্ণ সড়কটি গাইড ওয়াল দ্বারা সংস্কার করে এলাকাবাসীর চলাচলের ব্যবস্থা গ্রহণের দাবি জানিয়েছেন এলাকার সচেতনমহল।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন