parbattanews

টেকনাফে অস্ত্র-গুলিসহ ডাকাত গ্রেফতার

কক্সবাজারের টেকনাফে অভিযান চালিয়ে অবৈধ অস্ত্র-গুলিসহ একজনকে আটক করেছে পুলিশ। রবিবার (২৪ ডিসেম্বর) ভোররাতে গোপন সংবাদে অভিযান চালিয়ে তাকে আটক করা হয়।

গ্রেফতার মো. সোহেল টেকনাফ উপজেলার হ্নীলা ইউনিয়নের ৫নং ওয়ার্ড পশ্চিম পানখালী, মইন্যার জুম এলাকার সৈয়দ আলমের ছেলে মো. সোহেল (২৩)।

টেকনাফ মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) মুহাম্মদ ওসমান গনি এ তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, অবৈধ মাদক ও অস্ত্র-গুলি উদ্ধারসহ নিয়মিত মামলার আসামী গ্রেফতারের লক্ষে বিশেষ অভিযান চলাকালে গোপন সংবাদে হ্নীলা বাজার এলাকায় উলুচামারি কোনারপাড়া ৬নং ওয়ার্ডের জনৈক আবুল কালামের বাড়ি সংলগ্ন খালের কিনারায় কতিপয় অস্ত্রধারী ডাকাত, ডাকাতি করার উদ্দেশ্যে অস্ত্র-শস্ত্রসহ প্রস্তুতি নিচ্ছে। এমন সংবাদে টেকনাফ থানার পুলিশ ওই স্থানে পৌঁছলে ১০-১১ জনের ডাকাত দল পুলিশের উপস্থিতি টের পেয়ে দিক-বিদিক দৌঁড়ে পালানোর চেষ্টাকালে এক ডাকাতকে গ্রেফতার করা হয়। অপর ডাকাতরা তাদের হাতে থাকা দেশীয় অস্ত্র-শস্ত্র ফেলে দ্রুত ঘটনাস্থল হতে পালিয়ে যায়। এসময় ধৃত ডাকাত মোঃ সোহেলের দেহ তল্লাশী করে তার পরিহিত প্যান্টের পেছনে গোঁজানো অবস্থায় ১টি এলজি,৩টি ব্যবহৃত কার্তুজের খোসা এবং পলাতক ডাকাতদের ফেলে যাওয়া ১টি একনলা বন্দুক,১টি একনলা বন্দুক (এলজি), উভয় পাশ ধারালো ১টি চাকু,১টি দা,২টি লোহার রড জব্দ করা হয়।

ধৃত ডাকাতকে জিজ্ঞাসাবাদে সে তার এবং পলাতক ডাকাতদের নাম-ঠিকানা প্রকাশ করে এবং আরো জানায় যে, ঘটনাস্থল থেকে পলাতক ডাকাতেরাসহ অজ্ঞাতনামা আরো ৫/৬ জন ডাকাত আনোয়ার হোছেন প্রকাশ লেডাইয়া (৩২) এর নেতৃত্বে দেশীয় অস্ত্রে-শস্ত্রে সজ্জিত হয়ে ডাকাতির উদ্দেশ্যে প্রস্তুতি গ্রহণ করেছিল। দীর্ঘদিন যাবৎ ধৃত, পলাতক এবং অজ্ঞাতনামা ডাকাতেরা হ্নীলা ও আশপাশের এলাকায় সংঘবদ্ধ হয়ে অস্ত্রের ভয় দেখিয়ে ডাকাতি, ছিনতাই, অপহরণসহ বিভিন্ন অপকর্ম করে আসছিল বলে জানায়।

তিনি আরো জানান, ধৃত, পলাতক ও অজ্ঞাতনামা ডাকাতেরা জ্ঞাতসারে ডাকাতি করার উদ্দেশ্যে প্রস্তুতিসহ সমবেত হলে পেনাল কোড ১৮৬০ এর ৩৯৯/৪০২ ধারার অপরাধ এবং জ্ঞাতস্বারে অবৈধ অস্ত্র-গুলি নিজেদের হেফাজতে রেখে ১৮৭৮ সালের অস্ত্র আইনের 19A/19(f) ধারার অপরাধ করায় তাদের বিরুদ্ধে পৃথক পৃথক মামলা দায়ের করা হয়েছে

Exit mobile version