টেকনাফে আইনশৃঙ্খলা বিষয়ক মতবিনিময় সভায় সাংসদ বদি

টেকনাফ প্রতিনিধি:
টেকনাফে আইন-শৃঙ্খলা ও উন্নয়নমূলক কর্মকাণ্ড বিষয়ক মতবিনিময় সভায় উখিয়া-টেকনাফের সাংসদ আবদুর রহমান বদি বলেন, রোহিঙ্গাদের সঠিক পরিসংখ্যান এবং মাদক ও মানব পাচারকারীদের তালিকা প্রণয়নে স্থানীয় জনপ্রতিনিধির মাধ্যমে নিরুপন করা দরকার। প্রশাসনের সাথে হৃদ্বতাপূর্ণ সম্পর্ক বজায় রেখে ইয়াবা, মানবপাচার ও অবৈধ অনুপ্রবেশ ঠেকাতে হবে। শিক্ষার হার বাড়াতে স্থানীয়দের শিক্ষক হিসেবে অগ্রাধিকার দিয়ে নিয়োগ প্রদান ও এলাকার শিশুদের শিক্ষামুখী করতে জনপ্রতিনিধিদের ভূমিকা অপরিহার্য।

জেলা প্রশাসক আলী হোসেন বলেছেন, রোহিঙ্গা, মাদক ও মানবপচার এখন জাতীয় সমস্যা হিসেবে দেখা দিয়েছে। তিনি আরো বলেন, জনপ্রতিনিধি ও সরকারী কর্মকর্তা একজন আরেক জনের পরিপূরক। তাই জনগণকে সেবা দেওয়া সকলের নৈতিক দায়িত্ব। সরকারী কর্মকাণ্ডে বাঁধা সৃষ্টি করতে একটি অদৃশ্য শক্তি কাজ করছে। এ অদৃশ্য শক্তিকে চিহ্নিত করতে হবে। এছাড়া জন প্রতিনিধিরা তাদের স্ব-স্ব এলাকার উন্নয়নের কাজে সরকার সাহায্য সহযোগিতা প্রদান করবে। তাই সকলকে একযোগে এলাকার উন্নয়নে কাজ করতে হবে।

এ উপলক্ষে ৫ এপ্রিল বেলা সাড়ে ১১টায় উপজেলা মিলনায়তনে টেকনাফে আইন-শৃঙ্খলা ও উন্নয়ন কর্মকাণ্ড বিষয়ক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। এতে উপজেলা নির্বাহী অফিসার শাহ মোজাহিদ উদ্দিন সভাপতিত্বে বক্তব্য রাখেন সাবেক সংসদ সদস্য ও উপজেলা আ’লীগের সভাপতি অধ্যাপক মোহাম্মদ আলী, টেকনাফ ৪২ বিজিবি’র অধিনায়ক লে: কর্নেল আবুজার আল-জাহিদ, টেকনাফ উপজেলা চেয়ারম্যান জাফর আহমদ, ভাইস-চেয়ারম্যান মাওলানা রফিক উদ্দিন, মহিলা ভাইস-চেয়ারম্যান তাহেরা আখতার মিলি, টেকনাফ মডেল থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা আতাউর রহমান খোন্দকার, উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক নুরুল বশর, হোয়াইক্যং ইউপি চেয়ারম্যান নুর আহমদ আনোয়ারী, শাহপরীরদ্বীপ আ’লীগের সভাপতি সোনা আলী, প্রেস ক্লাবের নজির আহমদ সীমান্ত, উপজেলা আ’লীগের সিঃ সহসভাপতি জহির হোসেন এমএ, মুক্তিযোদ্ধা কামন্ডার জহির উদ্দিন, হোয়াইক্যং ইউপি সদস্য জালাল আহমদ মেম্বার বক্তব্য রাখেন।

এছাড়া মতবিনিময় সভায় ফায়ার সার্ভিসের প্রতিনিধি, এনজিও প্রতিনিধি, সরকারী-বেসরকারী কর্মকর্তা, সাংবাদিকসহ ইউনিয়ন সমূহের চেয়ারম্যান-মেম্বারগণ, সুশীল সমাজ, রাজনৈতিক ব্যক্তিবর্গ, পেশাজীবীসহ উপজেলা প্রশাসনের পদস্থ কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

এদিকে জেলা প্রশাসক সভায় যোগদানের পূর্বে নয়াপাড়া শরনার্থী শিবির ও লেদা অনিবন্ধিত রোহিঙ্গা শিবির পরিদর্শন করেন। সভাশেষে টেকনাফ বাইতুর শরফ মাদ্রাসা, টেকনাফ মডেল থানা, সদর ইউনিয়ন ও তথ্যসেবা কেন্দ্র, টেকনাফ মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয়, উপজেলা ও ইউনিয়ন ভূমি অফিস ও দরিদ্র বিমোচন কর্মসূচী প্রকল্প পরিদর্শন করেন। এছাড়া টেকনাফে রাত্রিযাপন করে পরের দিন সকালে সদরের উদ্দেশ্য টেকনাফ ত্যাগ করবেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন