টেকনাফে আলোচিত আলো হত্যা মামলার ফাঁসির আসামি আটক

fec-image

টেকনাফের আলোচিত সেই নির্মম হত্যাকাণ্ডের শিকার ৭ বছর বয়সী শিশু আলী উল্লাহ আলো হত্যা মামলার মৃত্যুদণ্ডপ্রাপ্ত পলাতক আসামি নজরুলকে অবশেষে এলাকাবাসীর সহযোগিতায় আটক করতে সক্ষম হয়েছে পুলিশ। সে টেকনাফ সদর ইউনিয়ন ৫নং ওয়ার্ড মহেশখালীয়া পাড়ার নবী হোছনের ছেলে নজরুল ইসলাম (৩৫)। সে উক্ত মামলার চার্জসিটভুক্ত ৫নং আসামি হিসেবে পলাতক থাকা অবস্থায় তাকে আদালত মৃত্যুদণ্ডের রায় প্রদান করেন।

সংবাদের সত্যতা নিশ্চিত টেকনাফ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হাফিজুর রহমান জানান, শনিবার (২২ অক্টোবর) ভোরে নিজ পিতা এবং এলাকাবাসীর সহযোগিতায় থানার কর্মরত এসআই মো. রফিকুল ইসলাম (রাফি)’র নেতৃত্বে পুলিশের একটি দল মহেশখালীয়া পাড়া এলাকা থেকে দীর্ঘদিন পলাতক থাকা ফাঁসির দণ্ডপ্রাপ্ত আসামি নজরুল ইসলামকে আটক করতে সক্ষম হয়। আসামিকে পরবর্তী কার্যক্রম শেষ করার জন্য বিজ্ঞ আদালতে প্রেরণ করা হয়েছে বলেও জানান তিনি।

জানা যায়, দীর্ঘ প্রায় ১১ বছর পর কক্সবাজারের টেকনাফের আলোচিত শিশু আলী উল্লাহ আলো হত্যা মামলার রায় ঘোষণা করা হয়েছে। রায়ে ছয় জনকে মৃত্যুদণ্ড ও ২০ হাজার টাকা জরিমানা এবং দুই জনকে বেকসুর খালাস দিয়েছে আদালত।

বুধবার ( ১১ মে) বিকেল সাড়ে ৫টার দিকে জনাকীর্ণ আদালতে মামলাটির রায় ঘোষণা করেন কক্সবাজার জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মোহাম্মদ ইসমাইল।

রায়ে মৃত্যুদণ্ডপ্রাপ্তরা হলেন- মো. সুমন মিয়া, ইয়াছিন প্রকাশ রায়হান , মো. ইয়াকুব, মো. ইসহাক প্রকাশ কালু, নজরুল ইসলাম, সৈয়দুল আমিন প্রকাশ লম্বাইয়া। এছাড়াও খালাস পেয়েছেন মো. দিদার মিয়া ও মুহিবুল্লাহ। রায় ঘোষণার সময় চার আসামি আদালতের কাঠগড়ায় উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, বিগত ২০১১ সালের ৭ সেপ্টেম্বর কক্সবাজার জেলা বিএনপির অর্থ সম্পাদক ও টেকনাফ উপজেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক মো. আবদুল্লাহর ছেলে আলী উল্লাহ আলোকে নৃশংসভাবে জবাই করে হত্যা করে দুর্বৃত্তরা।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: আটক, আসামি, টেকনাফ
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন