টেকনাফে ইউপি সদস্যের বিরুদ্ধে মামলা প্রত্যাহার চেয়ে বিক্ষোভ

fec-image

কক্সবাজারের টেকনাফের হোয়াইক্যং ইউনিয়ন পরিষদের ৭নং ওয়ার্ডের সদস্য বাদশা মিয়াকে শিশু হত্যা মামলায় আসামি করা হয়েছে। এ ঘটনায় বিক্ষোভ সমাবেশ ও মানববন্ধন করেছে বাংলাদেশ ইউনিয়ন পরিষদ মেম্বার কল্যাণ এসোসিয়েশন।

বৃহস্পতিবার (২ মার্চ) দুপুরে শহীদ মিনার চত্বরে এই কর্মসূচিতে প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা যুবলীগের সভাপতি নুরুল আলম।

এসোসিয়েশনের টেকনাফ উপজেলা সভাপতি হোসেন আহমদ মেম্বারের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন হোয়াইক্যং ইউপি চেয়ারম্যান অধ্যক্ষ মাওলানা নুর আহমদ আনোয়ারী।

সাধারণ সম্পাদক শাহ আলম মেম্বারের সঞ্চালনায় মানববন্ধনে বক্তারা বলেন, গত ২৪ ফেব্রুয়ারি টেকনাফ থানায় একটি হত্যা মামলা দায়ের করা হয়। ওই মামলায় বাংলাদেশ ইউনিয়ন পরিষদ মেম্বার কল্যাণ এসোসিয়েশন টেকনাফ উপজেলার সাংগঠনিক সম্পাদক ও হোয়াইক্যং ইউপির ৭নং ওয়ার্ডের সদস্য বাদশা মিয়াকে আসামি করা হয়েছে। যা খুবই দুঃখজনক। তিনি কোনভাবে হত্যাকাণ্ডে জড়িত থাকতে পারেন না। তার জনপ্রিয়তাকে শেষ করতে একটি পক্ষ কাজটি করছে।

বক্তারা আরো বলেন, বাদশা মিয়া মেম্বারকে শিশু হত্যা মামলায় জড়ানো হয়েছে, সম্পূর্ণ পরিকল্পিত। অথচ ঘটনার সময় তিনি সিলেটে সফরে ছিলেন। এলাকায় না থেকেও কিভাবে তাকে আসামি করা হলো? কেন, কার ইশারায়? প্রশ্ন সবার। একজন জনপ্রিয় জনপ্রতিনিধিকে হত্যা মামলার করায় সকলকে ভাবিয়ে তুলেছে।

একটি প্রভাবশালী ও কুচক্রী মহল রাজনৈতিকভাবে হয়রানি করতে টাকার বিনিময়ে বাদশা মেম্বারকে আসামি করেছে। নির্বাচনে পরাজিত একটি শক্তি ঘটনার সঙ্গে জড়িত মন্তব্য সবার। সঠিক তদন্তপূর্বক মামলা থেকে তাকে অব্যাহতি দেওয়ার আহ্বান জানিয়েছেন নেতৃবৃন্দ।

সভায় বক্তব্য রাখেন হোয়াইক্যং ইউনিয়নের ৬নং ওয়ার্ডের ইউপি সদস্য কবির আহমদ, সাবরাং ২নং ওয়ার্ডের ছিদ্দিক আহমদ মেম্বার, ৬নং ওয়ার্ডের আবুল ফয়েজ, হ্নীলা ইউপির (৭,৮ ও ৯) সংরক্ষিত মহিলা মেম্বার মর্জিনা আক্তার ছিদ্দিকী।

এসময় উপজেলার বিভিন্ন ইউনিয়নের নির্বাচিত ইউপি সদস্য মহিলা মেম্বার, জনপ্রতিনিধি ও সুশীল সমাজের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

মানববন্ধন শেষে উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর স্মারকলিপি প্রদান করা হয়।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: টেকনাফ, বিক্ষোভ, মামলা
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন