টেকনাফে ইয়াবা ও অস্ত্রসহ আটক ২ মাদক ব্যবসায়ী ‘বন্দুকযুদ্ধে’ নিহত

fec-image

কক্সবাজারের টেকনাফে র‌্যাবের হাতে ৮ লাখ ইয়াবা ও ৬ টি অস্ত্রসহ আটক দুই ইয়াবা ডন পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে নিহত হয়েছেন। নিহতরা হলেন হোয়াইক্যং ইউনিয়নের নয়াবাজার এলাকার দিল মোহাম্মদের ছেলে মোঃ আমিন প্রকাশ নুর হাফেজ (৩২) ও হ্নীলা ইউনিয়নের রঙ্গিখালী এলাকার সাব্বির আহমদের ছেলে মোঃ সোহেল (২৭)। ঘটনাস্থল হতে ৬ টি আগ্নেয়াস্ত্র, ১৮ রাউন্ড কার্তুজ, ১৩টি কার্তুজের খোসা, ৯৫০০০ পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়।

শনিবার (১৪ ডিসেম্বর) ভোর রাত সাড়ে ৩ টার দিকে হ্নীলা ইউনিয়নের রাঙ্গিখালী গাজিপাড়ার পাশ্চিম পাহাড়ের পাদদেশে এ বন্দুকযুদ্ধের ঘটনায় ওই দুই যুবক মারা যান। পুলিশের পাঁচ সদস্য আহত হন বলে দাবি করেছে টেকনাফ থানা পুলিশ।

টেকনাফ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা প্রদীপ কুমার দাশ জানান, শুক্রবার (১৩ ডিসেম্বর) ভোররাতে র‌্যাব কর্তৃক ৮ লক্ষ পিস ইয়াবা, ৬ টি আগ্নেয়াস্ত্রসহ শীর্ষ মাদক ও ইয়াবা ব্যবসায়ী মোঃ আমিন প্রকাশ নুর হাফেজ (৩২), মোঃ সোহেল (২৭), সৈয়দ নুর (২৭) ও সৈয়দ আলম প্রকাশ কালুকে (৪৫) গ্রেফতার করে থানায় নিয়ে আসা হয়।

তিনি জানান, এই সংক্রান্ত অস্ত্র ও মাদক আইনে মামলা রুজু করা হয়। মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই মশিউর রহমান ও অফিসার ইনচার্জ ধৃত ইয়াবা ব্যবসায়ীদের ইয়াবা ট্যাবলেটের বিষয়ে জিজ্ঞাসাবাদে তাদের স্বীকারোক্তি মোতাবেক ইয়াবা ট্যাবলেট উদ্ধার ও অপরাপর সহযোগী ইয়াবা ব্যবসায়ীদের গ্রেফতারের জন্য ওই সময়ে পাহাড়ের পাদদেশে পৌঁছামাত্র অস্ত্রধারী ও ইয়াবা ব্যবসায়ীরা তাদের সহযোগীদের পুলিশের নিকট থেকে ছিনিয়ে নেওয়ার জন্য পুলিশকে লক্ষ্য করে এলোপাতাড়ি গুলি ছোড়ে। এতে এসআই কামরুজ্জামান, এএসআই মিশকাত, এএসআই সনজীব দত্ত, কনস্টেবল মহিউদ্দিন ও সেকান্দর গুলিবিদ্ধ হয়। অতঃপর পুলিশের জীবন এবং সরকারি সম্পত্তি রক্ষার নিমিত্তে পুলিশও পাল্টা গুলি ছোঁড়ে। উভয় পক্ষের গোলাগুলিতে ধৃত আসামি মোঃ আমিন প্রকাশ নুর হাফেজ(৩২) এবং মোঃ সোহেল গুরুতর আহত হয় এবং ঘটনাস্থল হতে ৬টি দেশিয় তৈরি এলজি, ১৮ রাউন্ড কাতুজ, ১৩ কাতুজ এর খোসা, ৯৫০০০ পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়।

আহত আসামিদ্বয় এবং আহত পুলিশ সদস্যদের ভোর সাড়ে ৫ টার দিকে টেকনাফ সদর হাসপাতালে প্রেরণ করলে পুলিশ সদস্যদের প্রাথমিক চিকিৎসা প্রদান করা হয় এবং গুরুতর আহতদের উন্নত চিকিৎসার জন্য কক্সবাজার সদর হাসপাতালে প্রেরণ করা হয়। সেখানে কর্তব্যরত চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন। এ ঘটনায় প্রয়োজনী ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে বলে জানিয়েছেন ওসি প্রদীপ।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: ইয়াবা, ইয়াবা ডন, ভারপ্রাপ্ত কর্মকর্তা
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন