টেকনাফে কালবৈশাখী ঝড় ও বজ্রপাতে নিহত ২

বজ্রপাত

কক্সবাজার প্রতিনিধি:

টেকনাফে কালবৈশাখী ঝড়ে বজ্রপাতে দুই ব্যক্তি নিহত হয়েছেন। নিহতরা হলেন, টেকনাফ উপজেলার হোয়াইক্যং ইউনিয়নের ঝিমংখালী গ্রামের আব্দুল গফুরের ছেলে রবিউল হাসান (১৯), টেকনাফ পৌরসভার উত্তর জালিয়াপাড়ার মৃত ছৈয়দ আহমদের ছেলে সিরাজ মিয়া (৩০)। সোমবার ভোর রাত ১ টার দিকে কালবৈশাখী ঝড়ের সময় বজ্রপাতে তাদের মৃত্যু হয় বলে জানা গেছে।

টেকনাফ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুল মাজেদ মৃত্যুর খবর নিশ্চিত করে জানান, বজ্রপাতে ২ ব্যক্তি মৃত্যু হয়েছে। খরব পেয়ে তাদেরকে উদ্ধার করে পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।

নিহতের পরিবার থেকে জানায়, ঝড়ের সময় সিরাজ মিয়া মাছ ধরতে নাফ নদীতে যায়। মাছ শিকার শেষে বাড়িতে ফেরার পথে ঝড়ো হাওয়ার কবলে পড়ে। এ সময় বজ্রপাতে তার মৃত্যু হয়। অপর নিহত রবিউল আলম লবণের মাঠে যাবার পথে বজ্রপাতে তার মৃত্যু ঘটে।

এদিকে টানা এ মাস ধরে বৈশাখের প্রখর রোদ, তীব্রতাপদাহে অতিষ্ঠ হয়েছিল জনজীবন। হঠাৎ কাল বৈশাখীর থাবায় জনমনে স্বস্থি এলেও বিপর্যস্থ হয়ে পড়েছে সাধারণ মানুষের জীবন। এতে কাঁচা ঘর বাড়ি, গাছপালার ক্ষতি হয়েছে। ভেসে গেছে লবণ মাঠ ও ঘটেছে নৌকা ডুবির ঘটনা । নিখোঁজ রয়েছেন নৌকাসহ অনেক মাঝিমাল্লা।

অন্যদিকে বিদ্যুতের তার ছিঁড়ে, কিংবা তারের ওপর গাছপালা পড়ে বা টাওয়ার ও খুঁটি বিধ্বস্ত হয়ে সংযোগ বিচ্ছিন্ন হয়ে ঘন্টার পর ঘন্টা বিদ্যুৎ সরবরাহ বন্ধ থাকে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন