টেকনাফে জামায়াতের প্রথম দিনের হরতাল পালিত

 

টেকনাফ প্রতিনিধি : 

মানবতাবিরোধী অপরাধে জামায়াতের আমির মাওলানা মতিউর রহমান নিজামীকে মৃত্যুদন্ড দেয়ার প্রতিবাদে ডাকা দুই দফায় ৭২ ঘণ্টার হরতালের প্রথম দফায় ২৪ ঘণ্টার হরতাল পালিত হয়েছে। বৃহস্পতিবার সকাল ৬টা থেকে এ হরতাল শুরু হয়। টেকনাফ থেকে কোন দুরপাল্লার বাস চলাচল করেনি। তবে ব্যাংক ,বীমা, অফিসসহ স্কুল-কলেজ খোলা রয়েছে। অভ্যন্তরীণ সড়কে ছোট ছোট টমটম ও সিএনজি চলাচল করছে।

হরতালে সন্ধ্যা পর্যন্ত কোনো ধরনের সহিংসতার খবর পাওয়া যায়নি। রাস্তায় লোকজনের চলাচল কম। মোড়ে মোড়ে শুধু পুলিশ দেখা অবস্থান করছে। টেকনাফ মডেল থানার ভারপ্রাপ্ত অফিসার ইনচার্জ কবির আহমদ জানান, টেকনাফে কোন অপ্রীতিকর ঘটনা ঘটেনি।

গত বুধবার মতিউর রহমান নিজামীকে মৃত্যুদন্ড দেন আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল-১। এর প্রতিবাদে বৃহস্পতি, রবি ও সোমবার দেশব্যাপী হরতাল কর্মসূচি ঘোষণা করে জামায়াতে ইসলাম। ঘোষণা অনুযায়ী, বৃহস্পতিবার সকাল ৬টা থেকে শুক্রবার সকাল ৬টা পর্যন্ত ২৪ ঘণ্টার হরতাল।

শুক্রবার মতিউর রহমান নিজামীর মুক্তি ও সাবেক আমির গোলাম আযমের রূহের মাগফিরাত কামনায় দোয়াসহ সকল নেতাদের জন্য দেশব্যাপী দোয়ার অনুষ্ঠান। শনিবার মাওলানা মতিউর রহমান নিজামীকে ‘হত্যার ষড়যন্ত্রের’ প্রতিবাদে ও আটক সব নেতার নিঃশর্ত মুক্তির দাবিতে দেশব্যাপী বিক্ষোভ কর্মসূচি। রোববার সকাল ৬টা থেকে মঙ্গলবার সকাল ৬টা পর্যন্ত পুনরায় দেশব্যাপী ৪৮ ঘণ্টার হরতাল পালন করা হবে। হরতালে অ্যাম্বুলেন্স, লাশবাহী গাড়ি, হাসপাতাল, ফায়ার সার্ভিসের গাড়ি হরতালের আওতামুক্ত থাকবে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন