টেকনাফে জেলেদের নিবন্ধন ও পরিচয়পত্র প্রদান

মুহাম্মদ ছিদ্দিকুর রহমান, টেকনাফ:
টেকনাফ উপজেলায় জেলেদের নিবন্ধন ও পরিচয়পত্র প্রদান বিষয়ক ১ দিনব্যাপী প্রশিক্ষণ সম্পন্ন হয়েছে। উপজেলা নির্বাহী অফিসার শাহ মোজাহিদ উদ্দিনের সভাপতিত্বে  ৮ সেপ্টেম্বর উপজেলা মিলনায়তনে সিনিয়র উপজেলা মৎস্য দপ্তর টেকনাফের আয়োজনে সকাল ১০টা থেকে শুরু হয়েছে। টেকনাফ উপজেলায় চাকুরীরত ৩০ জন প্রাইমারী স্কুলের শিক্ষককে নিয়ে এই প্রশিক্ষণ অনুষ্টিত হয়।

উক্ত প্রশিক্ষণটির আয়োজন করেন মোঃ হুমায়ুন মোর্শেদ, উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা,টেকনাফ। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ফেরদেীস আহমেদ, জেলা মৎস্য কর্মকর্তা ,কক্সবাজার। সভায় বক্তব্য ও প্রশিক্ষণ প্রদান করেন, অমিতোষ সেন সহকারী পরিচালক জেলা মৎস্য কর্মকর্তা দপ্তর কক্সবাজার, ডাঃ মইন উদ্দীন আহমেদ সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা সদর উপজেলা কক্সবাজার, মোঃ হুমায়ুন মোর্শেদ,উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা,টেকনাফ।

এতে বক্তারা বলেন আজ থেকে জেলেদের নিবন্ধন কার্যক্রম শুরু হবে এবং আগামী ২৫ সেপ্টেম্বরের মধ্যে সমস্ত জেলেদের নিবন্ধন কার্যক্রম সম্পন্ন হতে হবে। এমনকি যিনি পেশাগতভাবে জাল,অন্যান্য সরঞ্জাম এবং নৌকা ব্যবহার করে সারা বছর অথবা বছরের নির্দিষ্ট সময়ে মাছ আহরণ করে জীবিকা নির্বাহ করেন তিনি প্রকৃত জেলে হিসেবে বিবেচিত হয়ে নিবন্ধনে অন্তর্ভুক্ত হতে পারবেন। পরবর্তীতে উক্ত প্রশিক্ষণার্থীদেরকে জেলেদের নিবন্ধন কার্যক্রমের সকল ফরমাদি বিতরণ করা হয়। এক পর্যায়ে টেকনাফ উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মোঃ হুমায়ুন মোর্শেদ সভার সমাপ্তি ঘোষণা করে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন