parbattanews

টেকনাফে নিখোঁজ মহিষের পাল ৪০হাজার টাকা মুক্তিপণে উদ্ধার

Teknaf Pic-(B)-02-08-15

মুহাম্মদ ছিদ্দিকুর রহমান:
টেকনাফের হ্নীলায় নাফনদীর চর হতে উধাও হয়ে যাওয়া মহিষের পাল ৪০হাজার টাকা মুক্তিপণের বিনিময়ে পক্ষকাল পর ফিরে পেল মালিকের আস্তানা।

রোববার সকালে নিখোঁজ থাকা মহিষের পালটি নাফনদী সাতরিয়ে বাংলাদেশ জল সীমানায় পৌঁছলে মালিক পক্ষ তাদের গ্রহণ করে বাড়িতে নিয়ে যায়। দীর্ঘদিন পর পালিত পশু ফিরে পাওয়ায় আনন্দে আত্মহারা বিধবা নুর জাহান পরিবার।

উল্লেখ্য, গত ১৮জুলাই ঈদের দিন সকালে টেকনাফের হ্নীলা মধ্যম আলীখালীর মৃত আমিন শরীফের স্ত্রী নুর জাহানের মালিকানাধীন চেলা মহিষ ১টি, মাদাম মহিষ ৩টি এবং বাচ্চা ৩টিসহ মোট ৭টি মহিষের একটি পাল চরানোর জন্য নাফনদীর রঙ্গিখালী একোয়া কালচার সংলগ্ন চরে দিয়ে আসে। ২দিন পর ঐ চরে গিয়ে দেখা যায় কোন ধরনের মহিষ ঐ চরে নেই। এই খবর মহিষের মালিকের নিকট যাওয়ার পর হতে সহায় সম্বলহীন হয়ে পড়ে বিধবা নুর জাহান।

সম্ভাব্য জায়গায় খোঁজাখুঁজির পর না পেয়ে মহিষের মালিক হতাশ হয়ে পড়েন। অবশেষে মিয়ানমারের ক্যাংব্রাং এলাকার প্রু মা ছিং রাখাইনের বাড়িতে মহিষের পালের সন্ধান পাওয়া যায়। তারা মহিষের পাল ফেরত দেওয়ার জন্য মিয়ানমারের ১০লক্ষ কিয়াত মুক্তিপণ দাবি করে বসে। দর কষাকষি, দুর্যোগ পরিস্থিতি ও আর্থিক সংকটের কারণে তা ফেরত আনতে বিলম্ব ঘটে।

অবশেষে দাবীকৃত টাকা হতে বাংলা ৪০হাজার টাকা পরিশোধ করায় নিখোঁজ মহিষের পালকে বাংলাদেশ সীমান্তে ঠেলে দেয়। তারপর মালিক পক্ষ বুঝে নেওয়ায় দীর্ঘ প্রতিক্ষার অবসান ঘটলো।

Exit mobile version