টেকনাফে পাচারের উদ্দেশ্যে আনা কোটি টাকার কাপড়সহ ট্রাক জব্দ : আটক ১

teknaf pic 29-1-14

উপজেলা প্রতিনিধি, টেকনাফ :

মিয়ানমারে পাচারের উদ্দেশ্যে আনা ট্রাকসহ কোটি টাকার বিদেশী কাপড় জব্দ করেছে বিজিবি। এসময় এক পাচারকারীকে আটক করা হয়েছে। টেকনাফস্থ ৪২ বিজিবির  অধিনায়ক লে. কর্নেল আবুজার আল জাহিদ জানান, মিয়ানমারে পাচারের উদ্দেশ্যে আনা বৈধ কোন কাগজপত্র না থাকায় ট্রাক ভর্তি কাপড় জব্দ করা হয়েছে। এব্যাপারে পাচারকারীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হচ্ছে।

বুধবার সকাল ৯ টার সময় ঢাকা থেকে টেকনাফে আসার পথে দমদমিয়া বিজিবি চেকপোস্টে পৌঁছলে বিজিবির সন্দেহ হওয়ায় কাপড় বোঝাই একটি ট্রাক চট্টমেট্টো ট-১১-৬৩০৬ গাড়িটি জব্দ করে। উক্ত কাপড়গুলো স্থলবন্দর দিয়ে মিয়ানমারে রপ্তানী করার কথা বলে চেকপোস্ট অতিক্রম করে এবং স্থলবন্দর প্রবেশ না করে টেকনাফ শহরের উদ্দেশ্যে ট্রাকটি রওয়ানা দেয়। এসময় বিজিবি কেরুণতলী নামক স্থান থেকে ট্রাকসহ কাপড় জব্দ করে বিজিবি ৪২ সদর দপ্তরে নিয়ে যায়।

স্থানীয় চোরাকারবারীরা স্থলবন্দরের জে বি এন্ড সন্স এর সত্তাধিকারী মীর কামরুজ্জামানের সিএন্ডএফ নাম ভাঙ্গিয়ে জব্দকৃত কাপড়গুলো সীমান্তের চোরাই পথে সরকারের রাজস্ব ফাঁকি দিয়ে মিয়ানমারে পাচারের চেষ্টা করে।

স্থানীয় ব্যবসায়ীরা জানায়, টেকনাফের হাসিম সওঃ, জসীম সওঃ, এনাম সওঃ, ওসমান, সোলেমান, জামাল, নোমান, বক্কর সওঃ, জলিল সওঃ, সজীব সওঃ ও মৌলভী এনামের নেতৃত্বে একটি পাচারকারী সিন্ডিকেট দীর্ঘদিন ধরে চোরাই পথে বিদেশী কাপড় পাচার করে আসছিল।

জব্দকৃত কাপড়সহ ট্রাকের মূল্যে ১ কোটি ৩০ লাখ টাকা। এঘটনায় জসীম ব্যবসায়ীকে প্রধান আসামী করে বিজিবি বাদী হয়ে মামলা দায়ের করেছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন