টেকনাফে পিস্তল ও বিয়ারসহ মিয়ানমারের সশস্ত্র মাদক পাচারকারী আটক

fec-image

টেকনাফে ২টি পিস্তল, ২ রাউন্ড গুলি এবং ১১৪ ক্যান বিয়ারসহ মিয়ানমারের এক সশস্ত্র মাদক পাচারকারীকে আটক করেছে বাংলাদেশ কোস্ট গার্ড।

বৃহস্পতিবার (১৯ জানুয়ারি) ভোর ৪টায় বাংলাদেশ কোস্ট গার্ড স্টেশন টেকনাফ নাফ নদীতে বিশেষ অভিযান চালিয়ে এসব আটক করা হয়।

এসময় মো. আয়ুব (২১) নামের একজন মিয়ানমার নাগরিককে আটক এবং ১১৪ ক্যান আন্দামান গোল্ড বিয়ার, ৩৮৫ প্যাকেট বার্মিজ চা পাতা এবং ২টি দেশীয় পিস্তল ও ২ রাউন্ড তাজা গুলি জব্দ করা হয়।

জানা যায়, টেকনাফ পৌরসভা এলাকার নাফ নদীর কায়ুকখালী খালের মোহনায় সন্দেহজনক একটি ডিঙি নৌকা দেখা যায়। কোস্ট গার্ড সদস্যরা নৌকাটিকে থামার সংকেত দেয়া হলে পাচারকারীরা কোস্ট গার্ডের উপস্থিতি টের পেয়ে নৌকাটি খুব দ্রুত সময়ে পাশের হেচ্ছারখাল সংলগ্ন প্যারাবনের ভিতর চলে যায়। কোস্ট গার্ড সদস্যগণ নৌকাটিকে ধাওয়া করে এক পর্যায়ে নৌকায় থাকা কয়েকজন লোক একদিকে চলে যায় এবং কয়েকজন লোক কয়েকটি প্লাস্টিকের বস্তা নিয়ে বরফ কলের দিকে পালাতে থাকে। এসময় কোস্ট গার্ড সদস্যরা লোকগুলোর পিছু নিয়ে বরফকলের দিকে ধাওয়া করতে থাকলে বরফ কলের পুকুর পাড়ে ৪টি বস্তা ফেলে দিয়ে পালানোর সময় মো. আয়ুব (২১) নামের এক মিয়ানমার নাগরিককে আটক করতে সক্ষম হয়।

পরবর্তীতে বস্তাগুলো তল্লাশি চালিয়ে মিয়ানমারের ১১৪ ক্যান আন্দামান গোল্ড বিয়ার, ৩৮৫ প্যাকেট বার্মিজ চা পাতা এবং চা পাতার বস্তার মধ্যে অভিনব কায়দায় লুকায়িত অবস্থায় ২টি দেশীয় পিস্তল ও ২ রাউন্ড তাজা গুলি জব্দ করা হয়।

আটককৃত মিয়ানমার নাগরিককে প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, সে টেকনাফের মুচনী রেজিস্টার্ড ক্যাম্পের রোহিঙ্গা। তার মা, বাবা ও আত্নীয় স্বজনরা বসবাস করায় সে প্রতিনিয়ত বাংলাদেশ-মিয়ানমারে যাতায়াত করে থাকে।

সংবাদের সত্যতা নিশ্চিত করে কোস্ট গার্ডের মিডিয়া কর্মকর্তস লে. কমান্ডার আবদুর রহমান জানান, জব্দকৃত দেশীয় পিস্তল, গোলা, বিয়ার এবং চা পাতাসহ আটককৃত ব্যক্তিকে আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য টেকনাফ মডেল থানায় হস্তান্তর করা হয়েছে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: আটক, টেকনাফ, পাচারকারী
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন