parbattanews

টেকনাফে বিজিবি’র অভিযানে ১ লক্ষ ২০ হাজার পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার

বিজিবি’র টেকনাফ ব্যাটালিয়ন (২ বিজিবি) অভিযানে তিন কোটি ষাট লক্ষ টাকা মূল্যমানের ১,২০,০০০ পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়েছে।

গতকাল শনিবার (৮ জানুয়ারি) গোপন সংবাদের ভিত্তিতে টেকনাফ ব্যাটালিয়ন (২ বিজিবি) এর অধীনস্থ হ্নীলা বিওপি’র দায়িত্বপূর্ণ বিআরএম-১৩ হতে আনুমানিক ০১ কিঃ মিঃ উত্তর-পশ্চিম দিকে অবরাং এলাকার পার্শ্ববর্তী নাফ নদী দিয়ে মাদকের একটি বড় চালান মিয়ানমার হতে বাংলাদেশে পাচার হতে পারে। উক্ত সংবাদের ভিত্তিতে টেকনাফ ব্যাটালিয়ন (২ বিজিবি) এর অধীনস্থ হ্নীলা বিওপি’র বিশেষ টহলদল বেড়িবাঁধে আঁড় নিয়ে কৌশলগত অবস্থান গ্রহণ করে। আনুমানিক ১৯.৪৫ ঘটিকায় সন্দেহভাজন ০২ জন চোরাকারবারীকে নাফ নদী পার হয়ে বাংলাদেশের অভ্যন্তরে বেড়িবাঁধ সংলগ্ন ধানক্ষেতের মধ্য দিয়ে আসতে দেখে। টহলদল উক্ত ব্যক্তিদেরকে দেখা মাত্রই তাদেরকে চ্যালেঞ্জ করে খুব দ্রুত তাদের দিকে অগ্রসর হয়। চোরাকারবারীগণ দূর হতে বিজিবি টহলদলের উপস্থিতি অনুধাবন করা মাত্রই রাতের অন্ধকারে এবং ঘণ কুয়াশার সুযোগ নিয়ে দ্রুত পার্শ্ববর্তী গ্রামে পালিয়ে যায়। পরবর্তীতে টহলদল বর্ণিত স্থানে পৌঁছে তল্লাশী অভিযান পরিচালনা করে ধানক্ষেতের ভেতর পাচারকারীদের ফেলে যাওয়া ০১টি প্লাষ্টিকের ব্যাগ উদ্ধার করে।

উদ্ধারকৃত ব্যাগটি তল্লাশী করে ব্যাগের ভিতর হতে তিন কোটি ষাট লক্ষ টাকা মূল্যমানের ১,২০,০০০ পিস ইয়াবা ট্যাবলেট জব্দ করতে সক্ষম হয়। চোরাকারবারীদের আটকের নিমিত্তে বর্ণিত এলাকা ও নদীর তীরসহ পার্শ্ববর্তী স্থানে পরবর্তী ২১.০০ ঘটিকা পর্যন্ত অভিযান পরিচালনা করা হলেও কোন পাচারকারী কিংবা তাদের সহযোগীকে আটক করা সম্ভব হয়নি। উক্ত স্থানে অন্য কোন অসামরিক ব্যক্তিকে পাওয়া যায়নি বিধায় চোরাকারবারীদের সনাক্ত করাও সম্ভব হয়নি। তবে তাদেরকে সনাক্ত করার জন্য অত্র ব্যাটালিয়নের গোয়েন্দা কার্যক্রম চলমান রয়েছে।

উল্লেখ্য, টেকনাফ ব্যাটালিয়ন (২ বিজিবি) সদা জাগ্রত হয়ে বাংলাদেশের সর্ব দক্ষিণের বাংলাদেশ-মিয়ানমার সীমান্তে “DEFENDER OF THE STRATEGIC SOUTH” হিসেবে দায়িত্ব পালন করছে। টেকনাফ ব্যাটালিয়ন সীমান্ত সুরক্ষা ছাড়াও চোরাচালান, মাদকদ্রব্য, অবৈধ অনুপ্রবেশ এবং আন্তঃ রাষ্ট্রীয় সীমান্ত অপরাধ দমনে মাননীয় প্রধানমন্ত্রীর জিরো টলারেন্স নীতি অনুসরণ করে যথাযথ ও কার্যকরীভাবে পেশাদারিত্বের সাথে দায়িত্ব পালন করে বেসামরিক পরিমন্ডলে ভূয়সী প্রশংসা অর্জন করে আসছে।

Exit mobile version