parbattanews

টেকনাফে বিজিবির অভিযানে ২ লাখ ইয়াবা উদ্ধার

কক্সবাজারের টেকনাফে বিশেষ অভিযানে ২ লাখ পিস ইয়াবা ট্যাবলেট ও ৩.২২১ কেজি ক্রিস্টাল মেথ (আইস) উদ্ধার করেছে টেকনাফ ব্যাটালিয়ন (২ বিজিবি)। সোমবার (২৫ জুলাই) দুপুর সাড়ে ১টার দিকে এসব মাদক উদ্ধার করা হয়।

বিজিবি সূত্রে জানা যায়, গোপন সূত্রের ভিত্তিতে জানতে পারে যে ব্যাটালিয়নের অধীনস্থ হ্নীলা বিওপি’র দায়িত্বপূর্ণ খরেরদ্বীপে নাফ নদীর তীরে জঙ্গলের ভিতর বিপুল পরিমাণ মাদকদ্রব্য বাংলাদেশে পাচারের উদ্দেশ্যে চোরাকারবারিরা লুকিয়ে রেখেছে। এমন তথ্যের ভিত্তিতে বিজিবির দুটি টহল দল সকাল ১০টার দিকে খরেরদ্বীপে সাঁড়াশি অভিযান পরিচালনা শুরু করে। পরে ৪ ঘণ্টা অভিযান পরিচালনা করার পর দ্বীপের মধ্যবর্তী স্থানে চোরাকারবারিদের একটি গোপন আস্তানা খুঁজে পায়। গোপন আস্তানায় একটি গাছের গোঁড়ায় বিশেষভাবে লুকায়িত অবস্থায় ৩.২২১ কেজি ক্রিস্টাল মেথ আইস এবং ২ লাখ পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়। উদ্ধারকৃত মাদকদ্রব্যের আনুমানিক সিজার মূল্য ২২ কোটি ১০ লাখ ৫০ হাজার টাকা।

তবে পরবর্তীতে টহলদল কর্তৃক উক্ত আস্তানায় আড়ায়টা পর্যন্ত অভিযান পরিচালনা করা হলেও কোন চোরাকারবারি কিংবা তাদের সহযোগীকে আটক করা সম্ভব হয়নি। উক্ত স্থানে অন্য কোন অসামরিক ব্যক্তিকে পাওয়া যায়নি বিধায় চোরাকারবারিদের সনাক্ত করাও সম্ভব হয়নি। তবে, চোরাকারবারিদের সনাক্ত করার জন্য অত্র ব্যাটালিয়নের গোয়েন্দা কার্যক্রম চলমান রয়েছে।

Exit mobile version