টেকনাফে বিজিবির পৃথক অভিযানে ৬০ হাজার পিস ইয়াবাসহ ২ ব্যবসায়ী আটক: বন্দুক যুদ্ধে গুলিবিদ্ধ ৫

teknaf pic 19

উপজেলা প্রতিনিধি, টেকনাফ :

টেকনাফে বিজিবির পৃথক অভিযানে ইয়াবাসহ দুই ইয়াবা ব্যবসায়ীকে আটক করা হয়েছে। এসময় ইয়াবা ব্যবসায়ীদের সাথে বন্দুক যুদ্ধের ঘটনাও ঘটেছে। শুক্রবার রাতে টেকনাফ সদর ইউনিয়নের মৌলভীপাড়া ও নাজিরপাড়া সংলগ্ন নাফ আড়াই নম্বর স্লুইচ গেইট এলাকায় এ ঘটনা ঘটে।

টেকনাফস্থ ৪২ বর্ডার গার্ড (বিজিবি)র ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল আবুজার আল জাহিদ জানান, মিয়ানমার থেকে ইয়াবার আসার গোপন সংবাদে রাত ১০টার দিকে মৌলভীপাড়ার বেড়িবাঁধ সংলগ্ন এলাকায় অবস্থান নেয় বিজিবির একটি দল। এসময় একটি নৌকা আড়াই নম্বর স্লুইস গেট সংলগ্ন বেড়িবাঁধে উঠে পাশের মাঠের দিকে যাচ্ছিল। এসময় বিজিবি সদস্যরা তাদের থামতে বললে তারা বিজিবিকে লক্ষ্য করে গুলি ছুড়লে বিজিবিও আত্নরক্ষার্থে পাল্টা গুলি চালায়।

এসময় অন্যান্য ইয়াবা ব্যবসায়ীরা পালিয়ে গেলেও ইসমাইল নামের একজন বিজিবির হাতে আটকা পড়ে। এ ঘটনায় বিজিবির ৪ সদস্য আহত হন। আহতরা হচ্ছে,  খোরশেদ আলম, মিন্টু দাস, মো. মজিদ ও নুরুল ইসলাম। তাদেরকে টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

এদিকে ঘটনাস্থল থেকে গুলিবিদ্ধ অবস্থায় ইয়াবা ব্যবসায়ী ইসমাইলকে ৫০ হাজার পিস ইয়াবা ও একটি দেশীয় কিরিচ আটক করা হয়। আরো জানা যায়, এসময় গুলিবিদ্ধ অবস্থায় এক ইয়াবা ব্যবসায়ী পালিয়ে গিয়ে পার্শ্ববর্তী গ্রামে আত্মগোপন করে। আটক ইয়াবা ব্যবসায়ী টেকনাফ সদর ইউনিয়নের মৌলভীপাড়া মৃত নুর সুলতানের পুত্র মোঃ ইসমাইল (৪৫)।

এব্যাপারে টেকনাফ মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) রনজিত কুমার বড়ুয়া জানান, বিজিবি ও ইয়াবা ব্যবসায়ীর গুলিবিদ্ধের ঘটনায়  আহত মোঃ ইসমাইল (৪৫) এর অবস্থা আশংকাজনক হওয়ায় উন্নত চিকিৎসার জন্য রাতেই টেকনাফ হাসপাতাল থেকে কক্সবাজার জেলা সদর হাসপাতালে প্রেরণ করা হয়েছে। এব্যাপারে মামলা করা হয়েছে।

অপরদিকে ২লাখ ৪০ হাজার টাকা মূল্যমানের ৮’শ পিস ইয়াবা ট্যাবলেট আটক করেছে। শনিবার ভোরে দমদমিয়া চেকপোস্টে একটি চান্দের গাড়ী (গাড়ী নং-৯৪৫১) তল্লাসী করে মোহাম্মদ আলী নামে এক যাত্রীর আন্ডার ওয়্যার এর ভিতর হতে ২ লাখ ৪০ হাজার টাকা মূল্যমানের ৮’শ  পিস ইয়াবা ট্যাবলেট আটক করতে সক্ষম হয়। ধৃত আসামী টেকনাফ উপজেলার সাবরাং কুরাবুজ্জাপাড়ার মৃত মমতাজ মিয়ার পুত্র মোহাম্মদ আলী (৩৪)।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন