টেকনাফে বিদেশী ৮শ ক্যান বিয়ার জব্দ

fec-image

টেকনাফের বাহারছড়ায় অভিযান চালিয়ে ৮শ ক্যান বিদেশী বিয়ার জব্দ করেছে বাংলাদেশ কোস্ট গার্ড। এসময় একটি পিকআপ গাড়ি জব্দ করা হয়।

রবিবার (১৩ জুন) ভোর রাত আড়াইটায় টেকনাফ উপজেলার বাহারছড়া ইউনিয়নের শিলখালী বাজারের দক্ষিণ পাশে কক্সবাজার-টেকনাফ পুরাতন রোড এলাকায় অভিযান পরিচালনা করে ৮শ পিস আন্দামান গোল্ড বিয়ার এবং পাচার কার্যে ব্যবহৃত একটি পিকআপ জব্দ করা হয়।

কোস্ট গার্ডের মিডিয়া কর্মকর্তা লে. কমান্ডার বিএন আমিরুল হক জানান, গোপন সংবাদের ভিত্তিতে কন্টিনজেন্ট কমান্ডার এম কামাল হোসেন, পিও এর নের্তৃতে শিলখালী বাজারের দক্ষিণ পাশে কক্সবাজার-টেকনাফ পুরাতন রোড এলাকায় এ অভিযান পরিচালনা করা হয়। অভিযান চলাকালীন সময় গতিবিধি সন্দেহজনক মনে হলে কোস্ট গার্ড টর্চ লাইটের আলো ও বাঁশির মাধ্যমে একটি গাড়িকে থামার জন্য সংকেত দেয়। এসময় পাচারকারীরা কোস্ট গার্ডের উপস্থিতি টের পেয়ে গাড়িটিকে না থামিয়ে দ্রুত গতিতে পালাতে চেষ্টা করে। ওই সময় কোস্ট গার্ড ধাওয়া করলে গাড়ির ড্রাইভার ও হেলপার গাড়ি থামিয়ে দৌড়ে জঙ্গলের ভিতরে পালিয়ে যায়। পরবর্তীতে গাড়িটি তল্লাশি করে ১৩টি প্লাস্টিকের বস্তায় ৮০০ ক্যান আন্দামান গোল্ড বিয়ার পাওয়া যায়। জব্দকৃত বিয়ার ও পাচারকার্যে ব্যবহৃত গাড়ির পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য টেকনাফ মডেল থানায় হস্তান্তর করা হয়েছে।

তিনি আরও জানান, বাংলাদেশ কোস্ট গার্ড এর আওতাভুক্ত এলাকা সমূহে আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণ, জননিরাপত্তার পাশাপাশি বনদস্যুতা, ডাকাতি দমন ও মাদকদ্রব্য নিয়ন্ত্রণ রোধে কোস্ট গার্ডের জিরো টলারেন্সনীতি অবলম্বন করে নিয়মিত অভিযান অব্যাহত আছে এবং ভবিষ্যতেও থাকবে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন