parbattanews

টেকনাফে মিয়ানমারের ২১ নাগরিক আটকের পর ফেরত

নাফ নদী পার হয়ে মিয়ানমার থেকে বাংলাদেশে অনুপ্রবেশকালে মিয়ানমারের নারী-পুরুষ ও শিশুসহ ২১ নাগরিককে আটক করে আবার ফেরত পাঠিয়েছে বিজিবির সদস্যরা।

সোমবার (১১ সেপ্টেম্বর) সন্ধা ৬টার দিকে নাফনদী সংলগ্ন টেকনাফের বড়ইতলী এলাকা থেকে তাদের আটক করা হয় বলে জানায় বিজিবি সূত্র।

আটকের পর ফেরতকৃতরা হলো- আনোয়ার খান (২৭), হাফিজ আনোয়ার (২০), জিয়াবুর রহমান (৪২), ইউনুস (৩৪), জিয়াউর রহমান (১৯), হারুন (৫০), আনোয়ার (২৫), মোসাম্মত খতিজা (২০), মমতাজ বেগম (৪০), দুলো (৫৫), নুর হাফেজ (১৯), দিল বাহার(৭২), সায়েরা (৪০), সেতারা (১৩), সামিরা (১৬), খালেদা (১৮), ইছাক (২), মুসতাকিমা(১২), সাহেদ আলম (৫), রমজান আলী (৮) ও সাহেদ (৪)। তারা সকলেই মিয়ানমারের আরকান রাজ্য মংড়ু থানার বিভিন্ন গ্রামের বাসিন্দা বলে জানায় তারা।

সোমবার (১১ সেপ্টেম্বর) সন্ধ্যা ৬টার দিকে একটি হস্তচালিত কাঠের নৌকা করে মিয়ানমার থেকে নারী-পুরুষ ও শিশুসহ ২১ মিয়ানমারের নাগরিক নাফনদী পার হয়ে বড়ইতলী নামক স্থান দিয়ে বাংলাদেশ অনুপ্রবেশ করছিল।

এসময় দায়িত্বরত বিজিবির টহলদল তাদেরকে আটক করে। এদের মাঝে ৭ জন পুরুষ, ৯ জন নারী ও ৫ জন শিশু ছিল। বিজিবির সদস্যরা তাদেরকে টেকনাফের হোয়াইক্যং বিওপির দায়িত্বপূর্ণ এলাকার নাফনদী দিয়ে আবার মিয়ানমারে পুশব্যাক করা হয়েছে। চিকিৎসার অজুহাতে তারা বাংলাদেশে অনুপ্রবেশ করেছিল বলে উল্লেখ করা হয়।

টেকনাফ মডেল থানার ওসি মোহাম্মদ জোবাইর সৈয়দ জানান, সোমবার সন্ধ্যার দিকে বাংলাদেশে অনুপ্রেবেশ কালে মিয়ানমারের ২১ জন নাগরিককে আটক করেছে বিজিবির সদস্যরা। তারা মিয়ানমারের আরকান রাজ্যের মংডু এলাকার বাসিন্দা। তাদেরকে ফেরত পাঠিয়েছে বলে উল্লেখ করেন তিনি।

Exit mobile version