টেকনাফে যুবলীগের উদ্যোগে শোক দিবসে খতমে কোরআন ও কাঙালীভোজ

 

টেকনাফ প্রতিনিধি:

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪২তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষ্যে টেকনাফ পৌর ও সদর যুবলীগের যৌথ উদ্যোগে খতমে কোরআন, আলোচনা সভা ও কাঙ্গালী ভোজের আয়োজন করা হয়েছে।

বুধবার (১৭ আগস্ট) সকাল ১০টা থেকে টেকনাফ মডেল পাইলট উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে পৌর আহ্বায়ক তোয়াক্কুল হোসেনের সভাপতিত্বে ও  সদর যুবলীগের আহ্বায়ক আব্দুল ফারুকের সঞ্চালনায় আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন, কক্সবাজার জেলা যুবলীগের সভাপতি মো. খোরশেদ আলম।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন টেকনাফ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নুরুল বশর, জেলা যুবলীগের সহ-সভাপতি আবুল কালাম, সোহেল আহমদ বাহাদুর, আবুল কালাম।

এসময় আরো বক্তব্য রাখেন, উপজেলা যুবলীগের সভাপতি নুরুল আলম চেয়ারম্যান, সাধারণ সম্পাদক নূর হোসেন চেয়ারম্যান, পৌর আওয়ামী লীগের সভাপতি জাবেদ ইকবাল চৌধুরী, সাধারণ সম্পাদক মোহাম্মদ আলম বাহাদুর, উপজেলা যুবলীগের সহ-সভাপতি জিয়াউর রহমান জিয়া, যুগ্ম সাধারণ সম্পাদক ফজলুল কবির, সদর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গুরা মিয়া, পৌর যুবলীগের যুগ্ম আহবায়ক রেজাউল করিম রেজা, হোসেন আহমদ কাউন্সিলর, নুরুল বশর নুরশাদ কাউন্সিলর, মো. আব্দুল্লাহ, উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম মুন্না।

এসময় আরও উপস্থিত ছিলেন, কক্সবাজার শহর যুবলীগের আহবায়ক শোয়াইব ইফতেখার, যুগ্ম আহবায়ক ডালিম বড়ুয়া, উপজেলা যুবলীগের সহ-সভাপতি মো. তৈয়ুব, যুগ্ম সাধারণ সম্পাদক এবাদাতুর রহিম বাদল, ত্রাণ ও সমাজ কল্যাণ সম্পাদক মোস্তাক আহমদ, তথ্য ও গবেষণা সম্পাদক মাহমুদুল হাসান, সাংগঠনিক সম্পাদক জামাল সরওয়ার, দপ্তর সম্পাদক আবদুল মতিন ডালিম, সদস্য মুজিবুর রহমান খোকন, বশির আহমদ, সদর ইউনিয়ন যুবলীগের যুগ্ন আহবায়ক মো. ইয়াকুব, আবদুল আজিজ, মো. আব্দুল্লাহসহ পৌর, সদর ইউনিয়নের ওয়ার্ড শাখার নেতৃবৃন্দ।

আলোচনা সভায় বক্তারা বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান না হলে আজ স্বাধীন বাংলাদেশ জম্ম হত না। বাংলাদেশ স্বাধীন হবার পর ১৯৭৫ সালে ১৫ আগস্ট মার্কিন  সাম্রাজ্যবাদী একটি গোষ্ঠী ও পাকিস্তানের দোসর চক্ররা বঙ্গবন্ধুকে হত্যা করে আওয়ামী লীগকে পৃথিবীর বুক থেকে নিশ্চিহ্ন করতে চেয়েছিল। কিন্তু তার আদর্শ বেঁচে থাকার ফলে আজ আওয়ামী লীগ সরকারের নেতৃত্বে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। বঙ্গবন্ধুর নামে যে ইতিহাসের সৃষ্টি হয়েছে এর কোন মৃত্যু নেই বরং দিন দিন উজ্জলতর হয়ে নতুন প্রজন্মের কাছে পৌঁছে যাচ্ছে।

তাই বঙ্গবন্ধুর আদর্শকে লালন করে দেশকে সামনে এগিয়ে নিতে যুবলীগকে ঐক্যবদ্ধ ভূমিকা রাখতে হবে। যুবলীগ যদি সমাজে ন্যায় ও মানুষের অধিকার প্রতিষ্ঠা করতে পারে, তাহলে বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়ন হবে। দেশ বিরোধী সব ষড়যন্ত্র প্রতিহত করে জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ গড়ার কাজে আরো ভূমিকা রেখে এই শোককে শক্তিতে পরিণত করে আগামী নির্বাচনে উখিয়া-টেকনাফ আসনে আবারো নৌকা প্রতীকের প্রার্থীকে বিজয়ী করার আহবান জানান।

আলোচনা সভা শেষে দুপুর ২ টা থেকে প্রায় ১০ হাজার লোকের কাঙালীভোজের আয়োজন করা হয়।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন