টেকনাফে যৌতুক না দেয়ায় স্ত্রীকে ছুরিকাঘাত: পাষন্ড স্বামী আটক

16

টেকনাফ প্রতিনিধি:

টেকনাফে স্বামীর চাহিদা মতো যৌতুকের টাকা দিতে না পারায় স্ত্রীকে ছুরিকাঘাত করেছে স্বামী। পুলিশ পাষন্ড স্বামীকে আটক করেছে। ঘটনাটি ঘটেছে টেকনাফের রাজারছড়া এলাকায়। জানা যায়, বিগত ১০ বছর পূর্বে টেকনাফ সদর ইউনিয়নের রাজারছড়া এলাকার মৃত নজির আহমদের ছেলে মোঃ ফিরোজের সাথে একই এলাকার মৃত আবদুল হাকিমের কন্যা আরফা বেগমের সাথে বিবাহ হয়। বিবাহের কিছু দিন যেতে না যেতেই ৫০ হাজার টাকা যৌতুক দাবী করে তার স্বামী ফিরোজ। স্ত্রী আরফা যৌতুক দিবেনা বলে সাফ জানিয়ে দিলে তার উপর নেমে আসে অমানবিক ও অমানসিক নির্যাতন।

শারিরীক ও মানসিক ভাবে আরফাকে নির্যাতন করে গত ৩০ জুন আরফা ঘর থেকে বের করে দেয় তার স্বামী। আরফা নিরুপায় হয়ে তার চাচা শামশুদ্দিনের বাড়ীতে আশ্রয় নেয়। পরে ফিরোজের আত্মীয় স্বজনের সহিত গত ৩ জুলাই ঘরোয়া বৈঠকে মিলিত হলে যৌতুক দাবী ও নির্যাতন না করবে বলে ফিরোজ মুছলেকা দিয়ে আরফাকে ফের ঘরে নিয়ে যায়। ঐ দিন ঘরে নিয়ে তাৎক্ষনিকভাবে আবারো যৌতুকের দাবী করলে আরফা যৌতুক দিতে অপারগতা প্রকাশ করায় ফিরোজের হাতে থাকা ধারালো ছুরি দিয়ে আরফার শরীরে মারাত্মকভাবে রক্তাক্ত জখম করে।

পরে তার আত্মীয় স্বজনরা কক্সবাজার সদর ও চমেক হাসপাতালে ভর্তি করিয়ে চিকিৎসা করেন। আর্থিক অভাবে চিকিৎসাধীন অবস্থায় গত ২ সেপ্টেম্বর বাড়ী ফিরে আসে। খবর পেয়ে ফিরোজ ওই দিন রাতে পুনরায় আরফাকে হত্যার উদ্দেশ্যে ধারালো ছুরি নিয়ে চাচা শামশুদ্দিনের বাড়ীতে গিয়ে আরফাকে খোজাখুঁজি করলে স্থানীয়রা ধরে পুলিশের কাছে সোপর্দ করে। এব্যাপারে আরফা বেগম বাদী টেকনাফ মডেল থানায় এজাহার দাযের করলে থানার অফিসার ইনচার্জ মোঃ ফরহাদ নারী ও শিশু নির্যাতন দমন আইন ২০০০ (সংশোধিত/২০০৩) এর ১১ (খ) মতে অন্তর্ভূক্ত করে। যার মামলা নং- ৬৯/৪৭৫। বর্তমানে অসহায় গরীব আরফা বেগম চিকিৎসার অভাবে ২ ছেলে-মেয়ে নিয়ে অতি কষ্টে দিনাতিপাত করছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন