টেকনাফে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ দুই মাদক ব্যবসায়ী নিহত

fec-image

কক্সবাজারের টেকনাফে র‌্যাবের সঙ্গে গোলাগুলিতে দুই মাদক ব্যবাসায়ী নিহত হয়েছেন। তারা হলেন টেকনাফ সাবরাং ইউনিয়নের লেজির পাড়ার বশির আহমদের ছেলে আব্দুর রহমান (৪২) ও রামু উপজেলার খুনিয়াপালং পূর্ব গোয়ালিয়া পাড়ার কবির আহমদের ছেলে ওমর ফারুক (৩১)। এ ঘটনায়  চার হাজার পিস ইয়াবা, তিনশ পিস ফেন্সিডিল, ৪ রাউন্ড বুলেটসহ একটি বিদেশী পিস্তল উদ্ধার করা হয়। র‌্যাবের দাবি তারা মাদক ব্যবাসয়ী।

সোমবার (২৯ জুলাই) ভোররাত ৩ টার দিকে টেকনাফ মেরিনড্রাইভ এলাকায় এ ঘটনা ঘটে। এতে চার র‌্যাব সদস্য আহত হন।

জানা যায়, র‌্যাব-২ এর একটি চৌকষ আভিযানিক দল সোমবার ভোরে গোপন সংবাদের ভিত্তিতে মেরিন ড্রাইভ সড়কে মাদক উদ্ধার অভিযান পরিচালনা করে। এ সময় মাদক কারবারী সিন্ডিকেটের একটি স্বশস্ত্র দল র‌্যাব সদস্যদের লক্ষ্য করে গুলিবর্ষণ করলে র‌্যাবের ৪ জন সদস্য আহত হয়। জান ও মাল রক্ষার্থে র‌্যাবও পাল্টা গুলিবর্ষণ করতে থাকে। বেশ কিছু সময় গুলি বিনিময়ের পরে অস্ত্রধারীরা পালিয়ে গেলে ঘটনাস্থল ওইসব মাদক ও অস্ত্র সহ গুলিবিদ্ধ দুই ব্যক্তিকে উদ্ধার করে চিকিৎসার জন্য টেকনাফ উপজেলা সদর হাসপাতালে নেওয়া হয়।

সেখান থেকে উন্নত চিকিৎসার জন্য কক্সবাজার সদর হাসপাতালে প্রেরণ করা হলে চিকিৎসাধীন অবস্থায় তারা মারা যান।

অভিযান পরিচালনাকারী কর্মকর্তা র‌্যাব ২ এর সহকারী পুলিশ সুপার মহিউদ্দিন ফারুক সংবাদের সত্যতা নিশ্চিত করে বলেন, নিহতদের প্রত্যেকের বিরুদ্ধে ৮-৯ টি মামলা রয়েছে। দীর্ঘদিন যাবৎ এই চক্রটি টেকনাফ থেকে ঢাকায় ইয়াবা সরবরাহ করে আসছিলেন। এই গ্রুপের বেশ কয়েকজন সদস্য বিভিন্ন সময় র‌্যাব ২ এর হাতে আটক হন। একপর্যায়ে তাদের গতিবিধি ফলো করে টেকনাফে অভিযান পরিচালনা করলে সেখানেই বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে।

এই ব্যাপারে র‌্যাব বাদী হয়ে টেকনাফ থানায় মামলা দায়েরের প্রক্রিয়া চলছে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: ইয়াবা, কক্সবাজার, টেকনাফ
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন