টেকনাফে শিশু অপহরণ, মৃত্যের হুমকি দিয়ে ৫০ লাখ টাকা মুক্তিপণ দাবি

fec-image

টেকনাফে দ্বিতীয় শ্রেনির এক ছাত্রকে অপহরণ করা হয়েছে। সে টেকনাফ উপজেলার হ্নীলা ইউনিয়নের লেদা সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ২য় শ্রেণীর ছাত্র এবং স্থানীয় সোলতান আহমেদের ছেলে মোহাম্মদ হোছাইন (সূর্য)।

রবিবার (৪ জুন) স্কুল থেকে ফেরার সময় পথিমধ্য থেকে তাকে অপহরণ করা হয়।

ওই দিন রাতে দূর্বৃত্তরা মুঠোফোনে অপহৃত ছেলের পিতার কাছে ৫০ লাখ টাকা মুক্তিপণ দাবি করে এবং টাকা না দিলে জ্যান্ত পুড়িয়ে মারার হুমকি দেয়। এ ব্যাপারে আইন শৃঙ্খলা বাহিনীকে জানানো হয়েছে বলে জানিয়েছেন সোলতান আহমেদ।

এ ঘটনায় স্থানীয়দের মাঝে আতঙ্ক বিরাজ করছে। ছেলে-মেয়েদের স্কুলে পাঠাতেও ভয়ে রয়েছে।

সম্প্রতি অপহরণের ঘটনা বৃদ্ধি পেয়েছে। বিশেষ করে রোহিঙ্গাদের সাথে সখ্যতা করে কিছু বিপদগামী স্থানীয়রাও এর সাথে জড়িত থাকার অভিযোগ উঠেছে। তাই প্রশাসনকে তড়িত ব্যবস্থা গ্রহন করার দাবী করছেন সচেতন মহল।

এছাড়াও রোহিঙ্গারা হাতে টমটমগাড়ি ও সিএনজি অটোরিকশা চালিয়ে যত্রতত্র দেদারসে ঘুরাঘুরি করছে। এসব গাড়ি করে অপহরণ করার অভিযোগ উঠেছে। তাই রোহিঙ্গাদের হাতে এসব গাড়ি চালানো থেকে বিরত রাখার জন্য প্রসাশনের দৃষ্টি আকর্ষন করছেন ভুক্তভোগীরা।

উল্লেখ্য, গত শুক্রবার লেদা রোহিঙ্গা ক্যাম্প থেকে পাঁচ জনকে অপহরণ করে ২০ লাখ টাকা মুক্তিপণ দাবী করে আসছে অপহরণকারীরা। মুক্তিপণ না দেয়ায় গত শনিবার রাতে এক যুবকের হাতের কব্জি কেটে বিচ্ছিন্ন করে ফেলে এবং ওই হাতসহ তাকে ফেরত পাঠায়। মুক্তিপণ না দিলে বাকিদের হত্যা করা হবে বলে পরিবারের কাছে হুমকি প্রদান করে।

এ ব্যাপারে টেকনাফ মডেল থানার ওসি আবদুল হালিম বলেন, গত রাতে জিডি করেছে। এব্যাপারে আইনগত ব্যবস্থা নেওয়া হচ্ছে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: টেকনাফ, মুক্তিপণ, মৃত্যে
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন