টেকনাফে সাংবাদিকের মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে মানববন্ধন

fec-image

টেকনাফের সাংবাদিক জসিম উদ্দিন টিপুর বিরুদ্ধে দায়ের মিথ্যা মামলা অবিলম্বে প্রত্যাহারে দাবিতে প্রেস ক্লাবসহ বিভিন্ন সাংবাদিক সংগঠন মানববন্ধন পালন করেছে। এই মিথ্যা মামলা অবিলম্বে তদন্ত স্বাপেক্ষ প্রত্যাহারের জন্য থানা পুলিশসহ সংশ্লিষ্টদের প্রতি আহবান জানিয়েছেন। অন্যথায় টেকনাফের সাংবাদিক সমাজ বৃহত্তর আন্দোলনের কর্মসূচী ঘোষণা করবেন বলে হুঁশিয়ারী উচ্চারণ করেছেন।

শনিবার (৪ মার্চ) বিকাল ৫ টায় টেকনাফ প্রেসক্লাবের সামনে টেকনাফ প্রেসক্লাব, বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম টেকনাফ উপজেলা শাখা, টেকনাফ সাংবাদিক ফোরাম এবং ক্রাইম রিপোর্টার সোসাইটির যৌথ উদ্যোগে সাংবাদিক জসিম উদ্দিন টিপুর মিথ্যা মামলা প্রত্যাহারের দাবীতে এক মানববন্ধন আয়োজন করেন।

এ সময় টেকনাফ প্রেস ক্লাবের সাবেক সভাপতি জাবেদ ইকবাল চৌধুরীর পরিচালনায় এতে বক্তব্য রাখেন টেকনাফ প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি ও বর্তমান আহবায়ক মোহাম্মদ ছৈয়দ হোছাইন, সাবেক সহসভাপতি আশেক উল্লাহ ফারুকী, মুহাম্মদ তাহের নঈম, বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম টেকনাফ উপজেলা শাখার সভাপতি আবুল কালাম আজাদ, টেকনাফ সাংবাদিক ফোরামের সভাপতি আমান উল্লাহ কবির, টেকনাফ ক্রাইম রিপোর্টার সোসাইটির সভাপতি গিয়াস উদ্দিন ভূলু, বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম টেকনাফ উপজেলা শাখার সাধারণ সম্পাদক আরাফাত সানি প্রমুখ।

এছাড়া টেকনাফ প্রেসক্লাবের সদস্য আব্দুল্লাহ মনির, নুরুল হক, আব্দুর রহমান, কায়সার পারভেজ চৌধুরী, হুমায়ুন রশিদ, ক্রাইমস রিপোর্টার সোসাইটির সাধারণ সম্পাদক মোহাম্মদ জিয়াবুল, সাংবাদিক ফোরামের সাবেক সভাপতি মৌলভী মো. জুবাইর, টেসাসের মুহাম্মদ জাহাঙ্গীর আলম, কক্সবাজার জেলা প্রেসক্লাবের অর্থ সম্পাদক মোহাম্মদ জাহেদ, টেকনাফ উপজেলা প্রেসক্লাবের সহসভাপতি মাহফুজুর রহমান, সাংবাদিক নেতা শেখ রাসেলসহ বিভিন্ন সংগঠনের নেতৃৃন্দ ও কর্মরত সাংবাদিকেরা উপস্থিত ছিলেন।

এতে বক্তারা বলেন, টেকনাফ প্রেসক্লাবের সদস্য জসিম উদ্দিন টিপুকে বিশেষ মহলের ইন্ধনে এলাকার স্বীকৃত দূবৃর্ত্ত চক্র কর্তৃক সাজানো মিথ্যা মামলায় জড়িয়ে হয়রানির ঘটনায় সাংবাদিক সমাজ চরমভাবে ক্ষুদ্ধ। এই ধরনের মিথ্যা মামলায় জড়িয়ে হয়রানির ন্যাক্কারজনক ঘটনার তীব্র নিন্দা এবং প্রতিবাদ জানাচ্ছি। প্রশাসনকে বিষয়টি সুষ্ঠু ও নিরপেক্ষভাবে তদন্ত করে নিরপরাধ সাংবাদিককে মিথ্যা মামলায় হয়রানি থেকে রেহাই দেওয়ার আহবান জানাচ্ছি। অন্যথায় টেকনাফের সর্বস্তরের সাংবাদিক সমাজ আগামীতে দূর্বার আন্দোলনের কর্মসূচী দিয়ে রাজপথে নামতে বাধ্য হবে বলে হুঁশিয়ারী দেন।

উল্লেখ্য, গত ২ রা মার্চ রাতে উপজেলার হ্নীলা রঙ্গিখালীর দুদু মিয়ার ছেলে জাকের হোছাইন (২৩) বাদী হয়ে টেকনাফ মডেল থানায় একটি মামলা দায়ের করে। যার মামলা নং-১০/০২-০৩-২০২৩ইং।

উক্ত মামলায় নামীয় ১১ জন এবং অজ্ঞাতনামা আরো ৩/৪জনকে আসামি করা হয়েছে। এতে সাংবাদিক জসিম উদ্দিন টিপুকে ষড়যন্ত্রমূলক, উদ্দেশ্য প্রণোদিত এবং হয়রানির লক্ষ্যে মিথ্যা আসামি করা হয়েছে। ঘটনার সময় সাংবাদিক জসিম উদ্দিন টিপু কর্মরত সংস্থায় দায়িত্বরত ছিল।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: টেকনাফ, দাবি, প্রত্যাহার
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন